ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে অবৈধ ৪ ক্লিনিক বন্ধের নির্দেশ

ধামরাই প্রতিবেদক: ৭২ ঘন্টা মধ্যে সকল অনিবন্ধিত ক্লিনিক বন্ধের নির্দেশনা পাওয়ার পর ঢাকার ধামরাইয়ে অভিযান পরিচালনা করে ৪ টি ক্লিনিক বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে দুইটি ক্লিনিককে অনলাইন নিবন্ধন না করা পর্যন্ত বন্ধের নির্দেশনা প্রদান করেন ধামরাই উপজেলা স্বাস্থ্য বিভাগ।

শনিবার (২৮ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর রিফফাত আরার নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা পাওয়ার পর ধরাইয়ে অনিবন্ধিত ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। সার্টিফিকেট ছাড়া চিকিৎসক পরিচয়ে ডেন্টাল ক্লিনিক পরিচালনার দায়ে রুমা ডেন্টাল কেয়ার, একই অভিযোগে মামুন ডেন্টাল কেয়ার নামের দুটি ক্লিনিক বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া নিবন্ধিন ও মেডিকেল টেকনোলোজিস্ট না থাকায় আবির ডায়াগনস্টিক সেন্টার, ও সন্ধানী এক্সরে অ্যান্ড প্যাথলজিতে ল্যাব না থাকায় বন্ধের নির্দেশনা দেওয়া হয়। তবে এই দুই ক্লিনিককে আনুষাঙ্গিক বিষয়ে মানোন্নয়নসহ অনলাইন নিবন্ধন সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এই অভিযান পরিচালনা করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ধামরাইয়ের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধ করে দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এর আগে গত বৃহস্পতিবার (২৬ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবিরের সই করা বিজ্ঞপ্তিতে ৭২ ঘন্টার মধ্যে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধের ঘোষণা দেয়া হয়।

Related Articles

Leave a Reply

Close
Close