ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে উশৃঙ্খলতার প্রতিবাদ করায় যুবককে হাতুড়িপেটা, গ্রেফতার ৮

ধামরাই প্রতিবেদক: ধামরাইয়ে উশৃঙ্খলতার প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলা চালিয়ে আবু তালেব নামে যুবককে হাতুড়িপেটা, মারধর ও টাকা লুটের অভিযোগে এলাকাবাসী ৮ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের নামে মামলা দায়ের করেছেন ভুক্তভোগীর বাবা আদম আলী।

শনিবার (১২ জুন) দুপুরের দিকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান (পিপিএম)।এর আগে শুক্রবার (১১ জুন) দুপুরের দিকে আবু তালেবের বাড়ির পাশে ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের চরসঙ্গুর এলাকায় এ ঘটনা ঘটে। আসামীরা সবাই পাশ্ববর্তী গ্রাম আড়ালিয়ার বাসিন্ধা।

দায়েরকৃত মামলার আসামিরা হলো- মৃত কুরবান আলীর ছেলে জিন্দার আলী (৪০) ও জিন্দার আলীর ছেলে মোঃ জাকির (২১), তমেজ আলীর ছেলে উজ্জ্বল (২০), মোঃ হারুন মিয়ার ছেলে আল আমিন,(১৯), মোঃ তমছের আলীর ছেলে তোফাজ্জল হোসেন(১৯), মোঃ মুনছুর আলীর ছেলে মনোয়ার(১৯), মোঃ মহোন ব্যাপারির ছেলে ইব্রাহিম মিয়া (১৯), আবুল হোসেন মজুমদারের ছেলে মিনহাজ মজুমদার (২০), মোঃ আবদুল কাদেরের ছেলে আমিনুল ইসলাম রানা (১৮) এরা সবাই ধামরাইয়ের আড়ালিয়া এবং মোঃ মিজানের ছেলে দ্বীন ইসলাম (২০) ফড়িঙ্গা এলাকার। এছাড়াও অজ্ঞাত রয়েছে আরো ৫/৬ জন।

অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার (১১ জুন) দুপুরে ভুক্তভোগী আবু তালেব উপজেলার চড়সুঙ্গর এলাকায় পৌঁছালে ৫ টি মোটরসাইকেল করে জিন্দার আলী ও তার বাহিনীর প্রায় ১৫ জন তার ওপর হামলা চালায়। ছিনিয়ে নেয় টাকা পয়সা। তার ডাকচিৎকারে এলাকাবাসী ও স্বজনরা এসে তাকে উদ্ধার করে। এসময় ৮ জনকে আটক করে। আহত আবু তালেবকে সাভার উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। সে এখনো চিকিৎসাধীন রযেছে।

ভুক্তভোগীর মামা মো. খলিল জানান, বিভিন্ন সময় উশৃঙ্খলতা ও অপরাধমুলক কাজের প্রতিবাদ করায় আসামীরা আগে থেকেই তার প্রতি ক্ষোভ ছিলো। সেই সঙ্গে তার সঙ্গে টাকা আছে, এটার সুযোগ বুঝে হামলা চালায়। হাতুড়িপেটা ও কুপিয়ে জখম করে সস্ত্রাসীরা। আবু তালেবের মাথায় অন্তত ৩২ টি সেলাই করা হয়েছে। ঘটনার সময় বাঁচাতে গিয়ে খোকন নামে আরও এক আত্নীয় আহত হয়। গ্রেফতার আসামীরা এলাকায় নানা ধরনের অপরাধের সঙ্গে জড়িত। কেউ ভয়ে ‍মুখ খুলে না। তারা আড়ালিয়া গ্রাম থেকে এসে আবু তালেবের গ্রাম চরসঙ্গুরে এই হামলা চালায়।

এ বিষয়ে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্ব শক্রতাকে কেন্দ্র করে এই হামলার সূত্রপাত। গ্রেফতার আসামীদের ওই এলাকায় উশৃঙ্খল কর্মকান্ডে বাধা দেয় ভুক্তভোগী। সেই ঘটনার জের ধরে এই হামলা হতে পারে। তবে তদন্ত শেষে আরও বিস্তারিত জানা যাবে। আসামীদের আদালতে পাঠানো হয়েছে ও বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close