ধামরাইশিক্ষা-সাহিত্যস্থানীয় সংবাদ

ধামরাইয়ে নতুন বইয়ের ঘ্রানে আনন্দিত শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: নতুন দিনে নতুন বই, মুজিববর্ষে এ যেন আনন্দের মহা উৎসব । সারাদেশের মত ধামরাই উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বই উৎসবে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১লা জানুয়ারি) সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে পৌর এলাকার আব্দুস সোবহান মডেল স্কুলে বই বিতরণ শুরু করা হয়।

পরবর্তী সময়ে, ধামরাই পৌর এলাকার ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, কলেজসহ বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে বই বিতরণের আয়োজন করা হয়।

উপজেলার বিভিন্ন স্কুল, কলেজে বিনামুল্যে বই বিতরণ উৎসবে যেন শিক্ষার্থী ও অভিভাবকদের প্রাণে আনন্দের জোয়ার উঠেছে।

বই বিতরণে সংসদ সদস্য বেনজীর আহম্মেদ বলেন, বিশ্বের অনেক উন্নত দেশে এমন আয়োজন করতে পারেনা, যা বাংলাদেশে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সম্ভব হয়েছে।

পৌর মেয়র গোলাম কবির বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারা এখন বাংলার জনগণ উপভোগ করছে, তার প্রতিফলন প্রতিবছরের ন্যায় এইবারের বিনামুল্যে বই বিতরণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সাল কে মুজিববর্ষ হিসবে বিবেচিত করেছে। তার প্রতিফলন হিসেবে সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৫ কোটি ৩৯ লাখ ৯৪ হাজার ৮৮২ টাকার বই।

প্রাক-প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক স্তর পর্যন্ত ৪ কোটি ২৭ লাখ ৭২ হাজার ৮৬৫ জন শিক্ষার্থীকে বিনামুল্যে বই দিয়েছে ।

তাছাড়া ধামরাই উপজেলায় প্রায় ৩ শতাধিক স্কুল এর মধ্যে ১৭১ টি প্রাথমিক বিদ্যালয়ে এই আয়োজন হয়েছে।

এ সময় উক্ত স্কুলের প্রধান শিক্ষিকা সেলিনা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব বেনজীর আহম্মেদ এবং উদ্বোধক ছিলেন,পৌর মেয়র ও উক্ত স্কুলের সভাপতি গোলাম কবির। বিশেষ অতিথি ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close