ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে পৌর বিএনপির কমিটি গঠনে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫

ধামরাই প্রতিবেদক: ধামরাইয়ে পৌর বিএনপির কমিটি গঠনে দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। ধামরাই থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সোহেল হোসেন এর অবস্থা আশঙ্কা জনক। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এতে এলাকায় বেশ উত্তেজনা বিরাজ করছে।

রবিবার( ৮ মে) সকালে ধামরাই পৌরসভার সীমা অটো রাইস মিলের পাশে কোল্ড ষ্টোরেজ এর ভিতর এই কমিটি গঠন করা হয়।

ধামরাই পৌর বিএনপির আহবায়ক ও সাবেক মেয়র দেওয়ান নাজিমুদ্দিন মন্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক( ঢাকা বিভাগ) অ্যাড. আব্দুস সালাম আজাদ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সভাপতি ডাঃ দেওয়ান মোঃ সালাউদ্দিন ও প্রধান বক্তা ছিলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ- সাধারণ সম্পাদক( ঢাকা বিভাগ) বেনজীর আহমেদ টিটু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ধামরাই থানা বিএনপির সভাপতি আলহাজ্ব তমিজ উদ্দিন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা মহিলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ ধামরাইয়ের বিএনপির সকল রাজনৈতিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, রবিবার সকালে পৌর বিএনপির কমিটি গঠন করা হবে। উপজেলা বিএনপির সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব তমিজ উদ্দিনের নেতৃত্বে এই কমিটি গঠন করা হচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয় নেতাকর্মীরা। ঢাকা জেলার ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদের সমর্থকরা কোল্ড ষ্টোরেজ এর ভিতরে ঢুকতে না পেরে তারা সম্মেলন স্থানের বাহিরে ধামরাই – কালামপুর আঞ্চলিক সড়কে কয়েকশত নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করতে থাকে। এর এক পর্যায়ে ধামরাই থানা বিএনপির সভাপতি আলহাজ্ব তমিজ উদ্দিনের লোকজনের সাথে হাতাহাতি শুরু হয়ে যায়। পরে আবার তারা বিক্ষোভ মিছিল করে। এরই একপর্যায়ে আলহাজ্ব তমিজ উদ্দিনের সমর্থকের উপর হামলা চালায়। এতে সাবেক ধামরাই ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহেল হোসেন গুরুতর আহত হয়।তাকে ধরে কোল্ড ষ্টোরেজ এর ভিতর নিয়ে যায় নেতাকর্মীরা। এতে আহত হয় আরো কয়েকজন।

দেখা যায়, সম্মেলন স্থানে যেতে না পেরে ইয়াসিন ফেরদৌস মুরাদের পক্ষের লোকজন কোল্ড ষ্টোরেজ এর প্রধান ফটকে জোরে জোরে লাথি মারতে থাকে। প্রধান ফটক না খোলায় তারা ধামরাই বাজারের দিকে অবস্থান নেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মীরা বলেন, আমাদের বাদ দিয়ে পৌর বিএনপির কমিটি গঠন করা হচ্ছে। যাদের সাথে একজন কর্মীও নেই, তারা আজ পদ পাবে। আর যারা বিএনপির দুঃসময়ে মাঠে ছিল তারা অবহেলিত হয়ে পড়ছে। এটা ঠিক নয়। এটি একটি পকেট কমিটি বলা চলে।

Related Articles

Leave a Reply

Close
Close