ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে ৬টি ইটভাটা ও ২টি ব্যাটারী কারখানাকে আর্থিক দন্ড

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নে অভিযান চালিয়ে ৬টি ইটভাটাকে মোট ৩৬ লাখ টাকা আর্থিক জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। এসময় ২টি অবৈধ ব্যাটারী কারখানাকে মোট ৪ লাখ টাকা আর্থিক জরিমানাসহ কারখানা ভেঙ্গে দেয়া হয়।

সোমবার (২১ ডিসেম্বর) দিনব্যাপী ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া, জয়পুরা, দেপাশাই ও কেলিয়া এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

দন্ড প্রাপ্ত ইটভাটাগুলো হলো-মেসার্স বাংলা ব্রিকস, কাজলি ব্রিকস, ইউভিসি ব্রিকস, সুপার ব্রিকস, নির্বান ব্রিকস ও এমভিসি ব্রিকস

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ ধামরাইয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ৬টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যার্থ হলে প্রতিটি ভাটাকে ৬ লাখ করে মোট ৩৬ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়। একই সাথে ভাটাগুলো ভেঙ্গে ফেলে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এছাড়া ধামরাইয়ের কেলিয়াতে পরিবেশ দূষনকারী অবৈধ ২টি ব্যাটারী কারখানাকে ২ লাখ করে মোট ৪ লাখ টাকা জরিমানার পাশাপাশি সেগুলো ভেঙ্গে দেয়া হয়।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন, মো. রাজীব, পরিদর্শক জেসমিন আক্তার, পরিদর্শক ফাতেমাতুজ জহুরাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close