আশুলিয়াধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাই-আশুলিয়ায় বিএনপির ৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:  পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাঁধা দেয়া, ককটেল বিস্ফোরণের অভিযোগে আশুলিয়ায় বিএনপির ৩০ নেতাকর্মী ও অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে আশুলিয়া থানা পুলিশ। এ মামলায় দুইজনে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে গ্রেপ্তার দুইজনকে আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়। এরআগে রাতে তাদের আটক করা হয়। পরে এই মামলা গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেন মামলা বাদী ও আশুলিয়া থানার এস আই হাচিব সিকদার।

গ্রেপ্তার দুইজন হলেন- আশুলিয়ার জিরাবো এলাকার মো. শফিকুল ইসলামের ছেলে মোজ্জম্মেল হোসেন (২৯) ও আশুলিয়া কাঠগড়ার মফিজ উদ্দিন মাতবরের ছেলে হৃদয় মাতবর।

পলাতক আসামীরা হলেন- আশুলিয়ার আব্দুল গফুর মিয়া, জাহিদুর রহমান দেওয়ান, কাবেল উদ্দিন, মো. নজরুল ইসলাম, মো. জিল্লুর রহমান, তমজি উদ্দিন, রয়মান মোস্তাফা, মো. আলহাজ্ব মিয়া, মো, মোক্তার হোসেন মন্ডল, মঞ্জুরুল হক সৌরভ, সানোয়ার হোসেন, আ.ক.ম সামছুদ্দিন চৌধুরী, ফজলুল হক পালোয়ান, তাজুল ইসলাম, এলিম মাতবর, ছিদ্দিকুর রহমান, দেলোয়ার হোসেন সরকার, ইসমাইল হোসেন মোল্লা, আহসান উল্লাহ ভুঁইয়া, মনির হোসেন মোল্লা, মো. আকসার আলী দেওয়ান, শরীফ সরকার, দুলাল মীর, মো. আইয়ুম খান, আবদুল্লাহ আল মামুন, মোবারক হোসেন, মো. আব্দুর রাজ্জাক ও মো. মশিউর রহমান। এছাড়া অজ্ঞাত আরো ৫০ থেকে ৬০ জন আসামী রয়েছে এই মামলায়

পুলিশ জানায়, বাঞ্চারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ের ছাত্রদলের সহ-সভাপতি নয়ণ হত্যার প্রতিবাদে মঙ্গলবার বিকেলে বাইপাইল -আদুল্লাপুর মহাসড়েকর আশুলিয়ার টঙ্গাবাড়ি বাসস্ট্যান্ডে জমায়েত হয় বিএনপির নেতাকর্মীরা। এসময় তারা মশাল মিছিলসহ ককটেল বিস্ফোরণ ঘটনায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে তাদের লক্ষ্য করে ইট পাটকেল নি¶েপ করে। এসময় ইটের আঘাতে পুলিশের দুই সদস্য আহত হয়। অভিযান চালিয়ৈ গ্রেপ্তার করা হয় ছাত্রদলের দুই নেতাকে।

আহত পুলিশ সদস্যরা হল, আশুলিয়া থানার এএসআই শফিকুল ইসলাম ও কনস্টেবল মাহামুদুল হাসান।

মামলার তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) মিজানুর রহমান বলেন, আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এই মামলা দুইজনকে গ্রেপ্তার করে অঅদালতে পাঠানো হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

অপরদিকে মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় ধামরাইয়ের কুল্লায় পুলিশের ওপর হামলা অভিযোগ তুলে মামলা দায়ের করা হয়। এই মামলায় বিএনপির ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে বুধবার এই মামলা দায়ের করে। এছাড়া এই মামলা অজ্ঞাত আরো ৩০ থেকে ৪০ জনকে আসামী করা হয়েছে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেন, এই মামলা এখনো কোন আসামী গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তাদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close