খেলাধুলা

ধোনির প্রথম পোস্টিং কাশ্মীরে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারত ছিটকে পড়ার পর মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে চলছিল জোর গুঞ্জন। তবে অবসর ইস্যু উড়িয়ে বোর্ডের কাছ থেকে দুই মাসের ছুটি চেয়ে নিয়েছেন ধোনি। কথা ছিল, সামরিক বাহিনীতে প্রশিক্ষণ নেবেন। এবার কথা মতো কাজ শুরু করে দিলেন ভারতের সাবেক অধিনায়ক। আগামী দুই মাস দেশের আধা সামরিক বাহিনীর কাজে তিনি ব্যস্ত থাকবেন বলে বোর্ডকে আগেই জানিয়েছিলেন ধোনি। বুধবার ভারতীয় সেনাবাহিনীর প্যারাশুট রেজিমেন্টে ধোনি যোগ দিয়েছেন বলেই খবর। তার পোস্টিং কাশ্মীরে।

ভারতীয় সেনাবাহিনীর তরফে গতকাল জানানো হয়েছে, কাশ্মীরে ধোনি টহল ও পাহারা দেবেন। তার মানে অন্য সেনা-জওয়ানরা যে কাজ করেন, সেই কাজই করতে দেখা যাবে ক্রিকেট বিশ্বের সেরা ফিনিশারকে। আগামী ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস। ওই দিন পর্যন্ত কাশ্মীরে তিনি দায়িত্বে নিয়োজিত থাকবেন বলে জানা গেছে। ধোনির মতো জনপ্রিয় ক্রিকেট ব্যক্তিত্ব সেনাবাহিনীতে যোগ দেওয়ায় দেশটির যুব সমাজের মধ্যে সচেতনতা বাড়বে বলেই ধারণা করা হচ্ছে।

ধোনির অবসর নিয়ে সংবাদমাধ্যম প্রচুর কালি খরচ করলেও এখনই অবসর নিচ্ছেন না তিনি। বরং দেশের কাজেই নিজেকে ব্যস্ত রাখতে চান মাহি। ২০১১ সালের ১ নভেম্বর ধোনিকে ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির উপাধিস্বরূপ ‘লেফটেন্যান্ট কর্নেল’ পদ দেওয়া হয়েছিল। তার সঙ্গেই এই উপাধি পেয়েছিলেন অলিম্পিক স্বর্ণজয়ী শুটার অভিনব বিন্দ্রা ও বিজ্ঞানী দিপক রাও।

ভারতীয় সেনাবাহিনীর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা বারংবার প্রকাশ করেছেন ধোনি। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে সেনাবাহিনীর পরিচয় চিহ্ন সংবলিত গ্লাভস পরে খেলতে নেমেছিলেন এই উইকেটরক্ষক। সেটা নিয়ে কম জল ঘোলা হয়নি। আইসিসি ও বিসিসিআইয়ের মধ্যে বোঝাপড়ার পরে অন্য গ্লাভস পরে খেলতে নেমেছিলেন তিনি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close