চাকুরীস্বাস্থ্য

নতুন করে ৮ হাজার ডাক্তার-নার্স নিয়োগের নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা অর্থনীতি ডেস্ক: আরও চার হাজার চিকিৎসক এবং চার হাজার নার্স নিয়োগ দেওয়ার জন্য জোরালো নির্দেশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৬ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি আরও জানান, টিকা কার্যক্রম আরও জোরদার করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন ওয়ার্ড পর্যায়ে জোর দেওয়া হবে।

এছাড়া প্রধানমন্ত্রী বিধিনিষেধ কঠোরভাবে বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

টিকার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এক সময় চরম অনিশ্চয়তা তৈরি হলেও দেশে এখন পর্যাপ্ত পরিমাণ করোনা ভ্যাকসিন হাতে আছে। অক্সফোর্ডের তিন কোটি, সিনোফার্মের তিন কোটি, জনসনের সাত কোটি, রাশিয়ার এক কোটি, কোভ্যাক্সের মাধ্যমে ৬ কোটি ৮০ লাখ টিকা সব মিলে ২১ কোটি ডোজের মাধ্যমে ১৪ কোটি বা দেশের ৮০ ভাগ লোককে টিকা দেয়া সম্ভব হবে।

এর মধ্যেই টিকার বয়সসীমা ১৮ বছরে নামিয়ে আনার ঘোষণা দেয়া হয়েছে। তবে তৃনমূল পর্যায়ে টিকার নিশ্চয়তা দিতে বাড়াতে হবে আরও সক্ষমতা। কেন্দ্র বাড়ানোর পাশাপাশি সহজলভ্য করতে হবে করোনা পরীক্ষা, চিকিৎসা ও টিকাদান।

এদিকে মন্ত্রিসভার বৈঠকে গুরুত্ব পায় লকডাউন মানানোর বিষয়টিও। জনগনের লকডাউন না মানাকে দুঃখজনক জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলছেন, এর ফলে ভুগতে হবে পুরো জাতিকে।

তিনি আরো জানান, ভারত থেকে প্রতি সপ্তাহে ২০০ টন অক্সিজেন আসবে। এছাড়া পুলিশ ভেরিফিকেশান ও মৌখিক পরীক্ষা ছাড়াই দ্রুত ৪ হাজার চিকিৎসক ও ৪ হাজার নার্স নিয়োগ দেয়া হবে বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close