দেশজুড়ে

বাবাকে পুড়িয়ে হত্যার চেষ্টায় ছেলে গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজশাহীতে বাবাকে ঘরে তালাবদ্ধ করে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টায় মিঠুন কুমার (৩২) নামে এক ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৫ নভেম্বর) রাতে জেলার বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের হলুদঘর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মিঠুন কুমার ওই গ্রামের বটকৃষ্ণের (৬৪) ছেলে।

এর আগে বিকেলে বৃদ্ধ বটকৃষ্ণকে ঘরে তালাবদ্ধ করে আগুন লাগিয়ে দেন ছেলে। এ সময় দরজা ভেঙে প্রাণ নিয়ে বেরিয়ে আসেন বাবা। কিন্তু ঘরের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অবস্থা বেগতিক দেখে গ্রামের একটি পানবরজে গিয়ে আত্মগোপন করেন ছেলে মিঠুন। সেখান থেকে তাকে ধরে পিটিয়ে পুলিশে দেয় এলাকাবাসী। এ ঘটনায় রাতেই বাবা বটকৃষ্ণ বাদী হয়ে ছেলের বিরুদ্ধে বাগমারা থানায় মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, মিঠুন কুমার মাদকাসক্ত। মাদক কেনার টাকার জন্য বাবা ও স্ত্রীসহ পরিবারের সদস্যদের প্রায় মারধর করতেন মিঠুন। বাধ্য হয়ে বছরখানেক আগে তাকে ছেড়ে ঢাকায় চলে যান স্ত্রী। খোঁজাখুঁজির পর স্ত্রীর সন্ধান পেয়ে কয়েকমাস আগে সেখানে গিয়ে উঠেছিলেন মিঠুন। শুক্রবার বিকেলে মিঠুন বাড়িতে আসেন। ওই সময় তার বৃদ্ধ বাবা একাই বাড়িতে ছিলেন। কৌশলে বাবাকে এক ধরে তালাবদ্ধ করে বাইরে থেকে তাতে আগুন লাগিয়ে দেন মিঠুন। টের পেয়ে দরজা ভেঙে কোনো রকমে বেরিয়ে আসেন তার বাবা। খবর পেয়ে স্থানীয়রা সেই আগুন নেভায়।

বাগমারা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, ছেলের বিরুদ্ধে বাবা বাড়িতে আগুন দেয়া ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেছেন। শুক্রবার রাতে ওই মামলা দায়ের করেন বটকৃষ্ণ। মিঠুন কুমারকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

শনিবার (১৬ নভেম্বর) তাকে আদালতে নেয়া হয়েছে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close