দেশজুড়ে

বিএনপি থেকে আ’লীগে যোগদান নিয়ে সংঘর্ষ: নিহত ১, আহত ২০

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঝিনাইদহে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকে কেন্দ্র করে দু’পক্ষের গ্রামবাসীর সংঘর্ষে আহত যুবক ফারুক হোসেন চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে মারা গেছে।

বৃহস্পতিবার (১১ জুন) সকালে তার মৃত্যু হয়। নিহত ফারুক হোসেন খাজুরা গ্রামের গোলাম বারীর ছেলে।

স্থানীয়রা জানায়, ঝিনাইদহ শহরের পৌর এলাকার খাজুরা গ্রামে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকে কেন্দ্র করে দু’পক্ষের গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। বুধবার (১০ জুন) সন্ধ্যায় শহরের পৌর এলাকার খাজুরা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার সন্ধ্যায় খাজুরা এলাকার জাহিদ হোসেনের নেতৃত্বে ৩৫/৪০ জন বিএনপি নেতাকর্মীরা স্থানীয় আওয়ামী লীগ নেতা লিটনের মাধ্যমে আওয়ামী লীগে যোগদান করে। রাতে আনুষ্ঠানিকভাবে তারা যোগদান করেন। এ ঘটনায় বুধবার সকাল থেকে আওয়ামী লীগের অপরপক্ষের নেতা আবুল হোসেনের লোকজন নব্যযোগদান কৃত নেতাকর্মীদের উপর চড়াও হয়।

সন্ধ্যায় আবুলের সমর্থকরা জাহিদের লোকজনের উপর হামলা চালালে তাদের মাঝে সংঘর্ষ বেধে যায়। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনের শারীরিক অবস্থা গুরুতর থাকায় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close