প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ডাকাতি হওয়া ৬ গরু নারায়নগঞ্জে উদ্ধার, গ্রেফতার ৭ ডাকাত

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে ডাকাতি হওয়া ৬ টি গরু নারায়নগঞ্জে অভিযান চালিয়ে উদ্ধার করেছে ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশ। এঘটনায় জড়িত ৭ ডাকাতকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা গরুগুলো ডিবি পুলিশ নিজেরাই ক্ষতিগ্রস্থ মালিকের বাড়ি পৌঁছে দিয়েছেন।

শনিবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের পরিদর্শক মো. কামাল হোসেন। এরআগে শনিবার দুপুর পর্যন্ত নারায়নগঞ্জের সোনারগাঁও ও সিদ্ধিরগঞ্জসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাতরা হলো-টাঙ্গাইল জেলার নাগরপুর থানার পায়সানা গ্রামের ছামসুল উদ্দিনের ছেলে মো. দেলোয়ার হোসেন (৩৫), একই জেলার ঘাটাইল থানার জামুরিয়া গ্রামের মৃত গনি ময়িার ছেলে হুমায়ন কবির (৩৪), একই থানার জরকা ডানি কাত্রা গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে হালিম মিয়া ওরফে জুয়েল (২৮), নাটোর জেলার গুরুদাসপুর থানার ধানুরা গ্রামের মো. কানু মন্সীর ছেলে সুমন মুন্সী (২০), ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার নরকুনা গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে আলী হোসেন (৫৬), নায়রায়নগঞ্জের বন্দর থানার সামসু্দ্দিনের ছেলে মোসলেউদ্দিন (৫২) ও আব্দুল হালিম মিয়ার ছেলে সবুজ মিয়া (৩৩)

ডিবি পুলিশ জানায়, গত ৩০ অক্টোবর ভোর রাতে সাভারে হেমায়েতপুরে ঝাউচর এলাকার আশরাফুল ইসলামের বাড়ি ডাকাত দল হানা দিয়ে অস্ত্রের মুখে জিম্মী করে স্বর্ণালংকার ও টাকাসহ ৭ টি গরু লুট করে নিয়ে যায়। এ ঘটনায় আশরাফুল ইসলামের স্ত্রী দোলন চাপা আক্তার বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন। সেই সূত্র ধরে ডিবি পুলিশ তদন্তের নামে। পরে নারায়নগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। ইতিমধ্যে তারা লুট করা গরু মালামাল বিভিন্ন জায়গায় বিক্রি করে দিয়েছে। তথ্য নিয়ে অভিযান চালিয়ে ৬ টি গরু উদ্ধার করা হয়।

এ বিষয়ে ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশ পরিদর্শক মো. কামাল হোসেন জানান, গরুগুলো ইতিমধ্যে মালিকের বাড়ি পৌঁছে দিয়েছি। গ্রেফতার আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতির মামলা রয়েছে। তারা ঘর বাড়ি সহ বাজার ডাকাতিও করে থাকে। তাদের রিমান্ড আবেদন করে আগামীকাল রোববার আদালতে পাঠানো হবে। লুট হওয়া বাকী মালামাল উদ্ধরের চেষ্টা চলছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close