আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

করোনা মোকাবেলায় এখনো সক্রিয় আশুলিয়া থানা পুলিশ

নিজস্ব প্রতিবেদকঃ মহামারী করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় বাংলাদেশের যে অভাবনীয় সাফল্য তার পেছনে বিরাট একটি জায়গা দখল করে আছে বাংলাদেশ পুলিশ। সারা দেশ যখন অঘোষিত লকডাউনে স্থবির তখন প্রত্যক্ষভাবে মাঠে কাজ করে গেছে পুলিশ। সাভারের আশুলিয়াও তার ব্যতিক্রম নয়। করোনা মোকাবেলা করতে গিয়ে করোনাক্রান্ত হয়েছিলেন আশুলিয়া থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) রিজাউল হক দীপুসহ প্রায় ২৫ জন পুলিশ কর্মকর্তা। তার পরেও থেমে নেই তারা।

করোনার শুরু থেকে আশুলিয়া থানার পুলিশ কর্মকর্তারা আশুলিয়ার সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে লোকসমাগম ঠেকানো, শতভাগ মাস্ক নিশ্চিতকরনসহ অসহায়দের মাঝে বিতরণ করেছেন খাদ্য। মানুষের অবাধ চলাফেরা ঠেকাতে হয়েছিলেন করোনাক্রান্ত। এখনও সক্রিয় রয়েছেন তারা। এরই ধারাবাহিকতায় আজ রবিবার(২১ মার্চ) আশুলিয়া থানাবাসীর মধ্যে মাস্ক বিতরণসহ  সচেতনতার জন্য মাইকিং করছেন তারা।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ জানান, মহামারি করোনার নতুুন ঢেউ পূর্বের মত সফলভাবে মোকাবেলা করার লক্ষ্যে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে আমরা প্রাথমিকভাবে মাস্ক বিতরণ করা শুরু করেছে। আজ আমরা বিভিন্ন জায়গায় প্রায় ৫ হাজার মাস্ক বিতরণ করেছি। বিশেষ করে পরিবহণের স্বাস্থ্যবিধি রক্ষায় মাস্ক বিতরণ এবং সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে পুলিশ। পরবর্তীতেও এ ধরনের কার্যক্রম পরিচালনা অব্যাহত থাকবে। এছাড়া সচেতনা বৃদ্ধিতে মাইকিং করা হচ্ছে। সবার সংগবদ্ধ প্রচেষ্টায় করোনা মোকাবেলা করতে হবে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপপরিদর্শক আসওয়াদুর রহমান জানান, করোনা মোকাবেলায় সকলকে এগিয়ে আসতে হবে। সবাই নিজের জায়গা থেকে সচেতন হতে হবে। সহযোগিতায় সব সময় পাশে আছে পুলিশ। আমরা মাস্ক বিতরণ করছি সকলের মাস্ক পরা নিশ্চিত করার জন্য।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম ঢাকা অর্থনীতিকে বলেন, আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। পাশাপাশি মাস্ক পরা নিশ্চিত করতে মাঠে থাকবে পুলিশ। মহামারী করোনা মোকাবেলায় মাস্কের কোন বিকল্প নেই। এসময় সবাইকে মাস্ক পরে বাহিরে বের হওয়ার পরামর্শ দেন তিনি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close