প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

নিপা ভাইরাস উপসর্গে একই পরিবারের ৮ জন অসুস্থ

নিজস্ব প্রতিবেদক: গ্রামের বাড়ি থেকে আনা খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসের উপসর্গ নিয়ে সাভারে একই পরিবারের নারি-শিশুসহ ৫ সদস্য স্থানীয় প্রাইম হাসপতালে চিকিৎসা নিয়েছেন। এছাড়া গ্রামের বাড়ি পাবনায় সেই রস খেয়ে এই পরিবারের আরও তিনজন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৩ দিন।

আজ শনিবার (২৬ নভেম্বর) বিকালে শারীরিকভাবে সুস্থ হওয়া তাদের সবাইকে সাভারের প্রাইম হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। তারা এখন বাড়িতে আছেন। অপর দিকে গ্রামে অসুস্থ ৩ জনও সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।

মোস্তফা কামাল ও তার স্ত্রী জানান, গত বুধবার (২৩ নভেম্বর) বিকালে গ্রামের বাড়ি পাবনা থেকে আনা খেজুরের রস খান পরিবারের সদস্যরা। পরে রাত থেকেই তাদের বমি ও পেটের সমস্যা দেখা দেয়। এ ঘটনায় পরদিন তারা হাসপাতালে ভর্তি হন। প্রাথমিকভাবে তারা নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানায় চিকিৎসক।

আক্রান্তরা হলেন সাভারের জালেশ্বর শিমুলতলা এলাকার মোস্তফা কামাল, তার স্ত্রী মোসলিমা বেগম ও মেয়ে মারিয়া এবং মনিরা খাতুন ও তার মেয়ে মনামি। মোস্তফা কামালের বাড়ি পাবনা জেলায়। সেখান থেকে পাঠানো খেজুর গাছের রস খেয়েই তারা নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে প্রাথমিক ধারনা চিকিৎসকের। পরে আজ বিকালে তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

স্বজনরা জানান, এদিকে গ্রামের বাড়ি পাবনায় মোস্তফা কামালের শ্যালিকা শামীমা, শাশুড়ি রহিমা বেড়ম ও ভাইয়ের মেয়ে মাহিয়া একই উপসর্গ নিয়ে হাপাতালে ভর্তি ছিলেন। তারা আজ সকালে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন।

মোস্তফা কামালের ভায়রা ভাই নাজমুল আলম বলেন, খেজুর রস খাওয়া পর থেকেই আমাদের পরিবারের শিশুসহ ৮ জন অসুস্থ হয়ে পড়ে। পরে হাসপাতালে চিকিৎসা শেষে আজকে বাড়ি ফিরেছেন। এখন সবাই অনেকটা সুস্থ। তবে সবাইকে সচেতন হতে হবে। যাতে আমাদের মত এমন পরিস্থিতিতে কেউ না পড়ে।

সাভারে বেসরকারি প্রাইম হাসপাতালের মেডিকেল এডভাইসর ডা. এম এ রাজ্জাক জানান, রোগীর উপসর্গ এবং তাদের সাথে কথা বলে প্রাথমিকভাবে তারা নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারনা করা হচ্ছে। তাদের হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের শরীরের উন্নতি হওয়া তাদের ছাড়পত্র দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close