বিশ্বজুড়ে

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় নারী পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতের রাজধানী নয়াদিল্লিতে সহকর্মীর ছোড়া গুলিতে প্রাণ হারিয়েছেন এক নারী পুলিশ কর্মকর্তা। শুক্রবার রাতে দিল্লির রোহিণী এলাকায় এ ঘটনা ঘটে। ওই নারী পুলিশ কর্মকর্তাকে হত্যার পর অভিযুক্ত পুলিশ কর্মকর্তা নিজেও আত্মহত্যা করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নিহত নারী পুলিশ কর্মকর্তার নাম প্রীতি আহলাওয়াত (২৬)। তিনি দিল্লি পুলিশের উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। প্রীতিকে গুলি করা অভিযুক্ত পুলিশ কর্মকর্তার নাম দীপাংশু রাঠি। তিনিও দিল্লি পুলিশের এসআই হিসেবে কর্মরত ছিলেন। প্রীতিকে হত্যার পর তিনি হরিয়ানার সোনপাতে আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ২০১৮ সালে একই ব্যাচের হয়ে পুলিশ একাডেমি থেকে পাস করেছিলেন প্রীতি আর দীপাংশু। শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে রোহিণী মেট্রো স্টেশন থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন প্রীতি। ওই সময় তাঁর ওপর চড়াও হন দীপাংশু। দিল্লি পুলিশ জানিয়েছে, সার্ভিস রিভলবার থেকে প্রীতির মাথায় তিনটি গুলি করা হয়। ঘটনার পরপরই পুলিশ সেখানে পৌঁছে প্রীতির মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠায়।

প্রীতিকে হত্যার পর আত্মহত্যা করেছেন এসআই দীপাংশু রাঠি।

পুলিশ জানিয়েছে, দীপাংশুর মতো প্রীতিও সোনপাত এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। কয়েক দিন আগে প্রীতিকে প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়েছিলেন দীপাংশু। কিন্তু প্রীতি সে প্রস্তাব ফিরিয়ে দেন। ওই ঘটনার জের ধরেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। এ জন্য ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে।

দিল্লি পুলিশের কর্মকর্তা এসডি মিশ্র বলেছেন, ঘটনাস্থল থেকে তিনটি কার্তুজ উদ্ধার হয়েছে। দীপাংশুর মৃতদেহ সোনপাতের মুরথাল এলাকায় তাঁর গাড়ির ভেতর থেকে উদ্ধার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close