প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ৪২ হাজার টাকা ফেরত পেলেন রিকশাচালক, প্রশংসায় ভাসছেন সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক: সাভারের এক সংবাদকর্মী চলার পথে কুড়িয়ে পাওয়া এক বান্ডিল টাকার ছবি পোস্ট করেন ফেসবুকে। সেই ফেসবুক পোস্টের সুত্র ধরে খোয়া যাওয়া টাকার মালিককেও খুঁজে পাওয়া যায়। সংবাদকর্মী আশরাফ সিজেলের এমন মহৎকাজে প্রশংসা পাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার(২৬ মে) দুপুরে সাভারের রাজাশন এলাকায় ৪২ হাজার টাকার বান্ডিলটি কুড়িয়ে পান একাত্তর টিভির সাভার প্রতিনিধি আশরাফ সিজেল। সাথে সাথে ছবি তুলে নিজের সাথে যোগাযোগ করার আহবান জানিয়ে ফেসবুকে পোস্ট করেন তিনি।

এদিকে টাকা হারিয়ে পাগলপ্রায় রিকশাচালক টাকা খুজেই চলেছেন। এক পর্যায়ে টাকা ফিরে পাওয়ার আশাই ছেড়ে দেন। ততক্ষনে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপে ওই সংবাদকর্মীর পোস্ট শেয়ার করেছেন নানাজন। সেসকল পোস্টের সুত্র ধরে রিকশাচালকের পরিচিত লোক জানতে পারেন রিকশাচালক আরজু মিয়া যেই টাকা হারিয়েছেন আশরাফ সেই টাকাটিই কুড়িয়ে পেয়েছেন।

সংবাদকর্মী আশরাফ সিজেল বলেন, আমি দুপুরে ওই রেডিও কলোনি ভাটপাড়া জামসিং মোড় দিয়ে যাওয়ার সময় দেখি এক গুচ্ছ টাকা পরে রয়েছে। পাশে থাকা এক দোকানি সুবল ঘোষকে দিয়ে টাকা গুনে রাখি। তাকে আমার মোবাইল নম্বর দিয়ে চলে আসি। আমরা টাকা যেহেতু এখানে পাওয়া গেছে, তাই ভুক্তভোগী মানুষটি এখানে খোঁজ করবে। ফলে যাতে করে আমাকে সহজে পেতে পারে। এভাবে সেই রিকশা চালক আমার সাথে যোগাযোগ করে। পরে সত্যতা যাছাই করে তার হাতে টাকা ফিরিয়ে দেই।

এ ব্যাপারে রিকশাচালক আরজু মিয়া বলেন, আমি একটি সমিতি থেকে এই টাকাটা ঋণ নিয়েছি একটি নতুন রিকশা কেনার জন্য। আমি প্রমাণ দিয়ে আমার টাকা ফেরত পেয়েছি। তার সঙ্গে আরো টাকা যোগ করে ৬০ হাজার টাকা দিয়ে মাত্র নতুন রিকশা কিনলাম। ওই টাকা না পেলে আমার ঠিকই কিস্তি পরিশোধ করা লাগত। আল্লাহ বাঁচাইছে আমাকে। ওই সাংবাদিক ভাই ও দোকাদার না হলে হয়ত অন্য কেউ টাকাটা নিয়ে নিত। আমি তাদের জন্য মন থেকে দোয়া করি।

Related Articles

Leave a Reply

Close
Close