দেশজুড়ে

নয়াবাজারে নিউজ টোয়েন্টিফোর টিমের ওপর অবৈধ বন্ড সন্ত্রাসীদের হামলা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পুরান ঢাকার নয়াবাজারে বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোর রিপোর্টিং টিমের ওপর হামলা চালিয়েছে অবৈধ বন্ড সন্ত্রাসীরা। পেশাগত কাজে সংবাদ সংগ্রহের সময় তাদের ওপর এ হামলা চালানো হয়। আজ মঙ্গলবার(১১ ফেব্রুয়ারি) দুপুর দুইটার দিকে এ হামলার ঘটনা ঘটে।

এ সময় নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালালকে বেদম প্রহার ও মারধর করে অবৈধ বন্ড মাফিয়াদের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা। এক পর্যায়ে গুরুতর আহত রিপোর্টার ও ক্যামেরাপারসন উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান সাধারণ জনতা। মেডিকেলের জরুরি বিভাগে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে নয়াবাজারে বন্ড চোরাচালানের বিরুদ্ধে অভিযান চালায় শুল্ক বিভাগ। সে সময় সংবাদ সংগ্রহে নিউজ টোয়েন্টিফোরের টিমও যোগ দেয়। অভিযানের সংবাদ সংগ্রহের সময় তাদের ওপর হামলা চালায় অবৈধ বন্ড ব্যবসায়ীরা। হামলাকারীরা নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টিং টিমের ব্যাকপ্যাক ও ক্যামেরা কেড়ে নেয় এবং প্রতিষ্ঠানটির গাড়িও ভাংচুর করে।

এ বিষয়ে পুলিশের মি‌ডিয়া এন্ড পিআর বিভাগের এআইজি মো. সোহেল রানা জানিয়েছেন, ডিএমপির বংশাল থানাধীন নয়াবাজারে মঙ্গলবার দুপুর প্রায় ১টায় কাস্টমস কতৃর্পক্ষ কর্তৃক অবৈধ বন্ডের পেপার কাটির্সের বিরুদ্ধে অভিযান চালাকালে কতিপয় অজ্ঞাতনামা ব্যক্তি সংবাদ সংগ্রহে নিয়োজিত নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টার এবং ক্যামেরাপার্সনের ওপর অতর্কিত হামলা করে তাদের ব্যাবহৃত গাড়ি ভাংচুর ও ক্যামেরা ছিনিয়ে নেয়।

তাৎক্ষণিকভাবে বংশাল থানার ওসি এবং ইন্সপেক্টর (অপারেশনস্) ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং চ্যানেলের ক্যামেরাটি উদ্ধার করেন। এ বিষয়ে এক‌টি মামলা রুজু হয়েছে। পুলিশ ইতোমধ্যেই ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে। আসামি গ্রেফতার ও ঘটনার রহস্য উদঘাটন অভিযান অব্যাহত রয়েছে। এ বিষ‌য়ে পরবর্তীতে আপডেট জানানো হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close