দেশজুড়েপ্রধান শিরোনাম

পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে ফের ফেরির ধাক্কা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মুন্সিগঞ্জের লৌহজং এলাকায় পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে আবারো ধাক্কা দিয়েছে ফেরি। শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটে আসার পথে কাকলি নামে একটি ফেরি পিলারটিতে ধাক্কা দেয়।

বিষয়টি নিশ্চিত করেন ফেরি কাকলির চালক মো. বাদল হোসেন। এর আগে গত সোমবার একই পিলারে ধাক্কা রো রো ফেরি। মাত্র চারদিনের মাথায় আবারো ঘটল এ দুর্ঘটনা।

চালক মো. বাদল বলেন, ফেরিটি পদ্মা সেতুর ১১-১২ পিলারের মধ্য দিয়ে আসার কথা। কিন্তু নদীর প্রচণ্ড স্রোত ও বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরির একপাশে ফাটল ধরে।

তিনি আরো বলেন, ফাটল পানির স্তরের ওপরে থাকায় ফেরিতে পানিও ওঠেনি। পদ্মাসেতুর পিলারেরও কোনো ক্ষতি হয়নি। ধাক্কা লাগার পর ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে আসতে পেরেছি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাদল বলেন, ফেরিটির কারিগরি সমস্যা ছিল। যে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলেও ব্যবস্থা নেয়নি বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ।

এর আগেও তিনবার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মাসেতুর পিলারে আঘাত করে ফেরি। ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ আগস্ট ১০ নম্বর পিলারে আঘাত করে। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন, ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close