দেশজুড়েপ্রধান শিরোনাম

পদ্মায় ট্রলার ডুবি: নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার!

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীতে পাথর বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। আরও দুই শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন।

রবিবার (২২ ডিসেম্বর) সকাল থেকে ফায়ার সার্ভিসের পাশাপাশি অভিযান চালাচ্ছে নৌবাহিনী।

উদ্ধারকৃত দুই শ্রমিক হলেন- সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার রুপবাটি ইউনিয়নের সোনতোষা গ্রামের শাহজাহান শেখের ছেলে নুরুজ্জামান শেখ (৩০) ও একই গ্রামের আবুল শেখের ছেলে আব্দুল শেখ (৩০)। নুরুজ্জামান শেখ ও আব্দুল শেখ সম্পর্কে আপন চাচাতো ভাই।

একই গ্রামের আমজাদ শেখের ছেলে আলামিন শেখ (৩৫) ও আলতাফ প্রামানিকের ছেলে মো. ফারুক প্রামানিক (৩০) এখনো নিখোঁজ রয়েছেন।

রবিবার দুপুরে ইউএনবির প্রতিনিধি ঘটনাস্থলে গিয়ে দেখেন, উপজেলার দেবগ্রাম ইউনিয়নের কাওয়ালজানি এলাকায় পদ্মা নদীর মাঝে দুটি ইঞ্জিন চালিত নৌকা নিয়ে ফায়ার সার্ভিস ও খুলনা থেকে আসা নৌবাহিনীর ডুবুরি দল অভিযান চালাচ্ছে।

নিখোঁজদের স্বজনরা আরও কয়েকটি ইঞ্জিন চালিত ট্রলার নিয়ে তাদের সহযোগিতা করছেন।

ট্রলার মাঝি ঝুনু প্রামানিক জানান, ইঞ্জিন চালিত ট্রলার নিয়ে গত শুক্রবার সকালে পাবনার কাজিরহাট থেকে ১৫০০ ফুট ছোট পাথর নিয়ে রাজবাড়ীর গোদার বাজারের উদ্দেশ্যে রওয়ানা হন তিনি। এসময় ট্রলারে মাঝিসহ ১০ জন শ্রমিক ছিল। শুক্রবার দুপুরে দেবগ্রাম কাওয়ালজানি পৌঁছলে ট্রলারের মাঝ থেকে দ্বি-খণ্ডিত হয়ে নদীতে তলিয়ে যায়। এসময় মাঝিসহ ছয়জন সাঁতরে নদীর তীরে আসে। বাকি চারজন নিখোঁজ হন।

গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আব্দুর রহমান নিখোঁজ দুইজনের লাশ উদ্ধারের কথা নিশ্চিত করেছেন।

সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন বলেন, নদীতে প্রবল স্রোতের কারণে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দলের অভিযান চালানো কষ্টকর হচ্ছে। তারপরও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে থাকাসহ আনুসাঙ্গিক বিষয়ে খোঁজ খবর রাখা হচ্ছে। লাশ দুটি ময়নাতদন্তের জন্য গোয়ালন্দ ঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close