প্রধান শিরোনামবিনোদনবিশ্বজুড়ে

পর্দা উঠল ৭৮তম ইতালির ভেনিস চলচ্চিত্র উৎসবের

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনা মহামারিকে জয় করে বিশ্ব চলচিত্রের নতুন শুরুর প্রত্যাশায় বিভিন্ন দেশ থেকে আসা জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের আনাগোনায় উৎসবে মেতে উঠেছে ইতালির ভেনিস নগরী।

করোনা মহামারিতে যখন সারা বিশ্ব অচল প্রায় সেখানে সিনেমাপ্রেমীদের কিছুটা স্বস্তির আশ্বাস দিয়ে পর্দা উঠেছে ৭৮তম ভেনিস চলচিত্র উৎসবের। ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে রেড কার্পেট আলোকিত করবেন তারকারা।

সিনেমাপ্রেমীদের জন্য বছরের সবচেয়ে আকাঙ্খিত কিছু চলচিত্রের প্রদর্শনী হবে এই উৎসবে। যার মধ্যে রয়েছে স্পেন্সার, ডিউন, দ্যা লস্ট ডটার, হাউজ অব গুচ্চি।

এছাড়াও বেনেডিক্ট ক্যাম্বারবেচের দ্যা পাওয়ার অফ দ্যা ডগ, অস্কারজয়ী অভিনেত্রী পেনোলোপে ক্রুজের প্যারালাল মাদারসও থাকছে তালিকায়। যোগ দেবেন প্রিন্সেস ডায়ানার চরিত্রে অভিনয় করা ক্রিস্টেন স্টুয়ার্ট, জেনদিয়া, আনা টেইলরের মতো জনপ্রিয় তারকারা।

দক্ষিণ কোরিয়ার জুরি ও চলচ্চিত্র নির্মাতা বঙ জুন হো বলেন, আমি নতুন ২১ টি সিনেমা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমি মনে করি করোনা দ্রুত শেষ হয়ে যাবে কিন্তু সিনেমা সরাজীবন আমাদের সাথে থাকবে।’

চলচিত্রের গুমোটভাব দূর করতে তারকারা আসছেন নৌকায়। ১১ দিনের এই মুভি ম্যারথনে করোনা ঝুঁকি এড়াতে আয়োজকরা সতর্কতার কোন ত্রুটি রাখছেন না। থিয়েটারে অর্ধেক আসনসহ দর্শকদের রেড কার্পেট থেকে কিছুটা সরিয়ে রাখতে নেয়া হয়েছে ব্যবস্থা। থাকবেনা রাত্রিকালীন পার্টিও। পালাজ্জো দেল সিনেমাতে বুধবার থেকে শুরু হওয়া এই উৎসবের সমাপ্তি ঘটবে ১১ই সেপ্টেম্বর।

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close