প্রধান শিরোনামভ্রমন

‘পর্যটন শিল্পের বিকাশে মহাপরিকল্পনা’

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের পর্যটন খাতে অপরিকল্পিত এবং অব্যবস্থাপনা রয়েছে বলে মন্তব্য করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

রবিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংসদ সচিবালয়ের আয়োজনে জেলার পর্যটন সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, এখানে পর্যটনের নামে যে সব অবকাঠামো হচ্ছে তার কোনো পরিকল্পনা নেই। তাই পর্যটন শিল্পের বিকাশে একটি মহাপরিকল্পনা গ্রহণ করছে সরকার। সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে তা বাস্তবায়ন করা হবে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠিত সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, সেন্টমার্টিন দ্বীপকে সুপরিকল্পিতভাবে ও দৃষ্টিনন্দন পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে।

সভায় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, বিশ্বের অনেক রাষ্ট্রের সমুদ্র সৈকত ভ্রমণ করেছি। কোথাও সৈকতে হকার দেখা যায় না। অথচ কক্সবাজার সৈকতে হকারের ছড়াছড়ি। এ ছাড়া সৈকত জেলা প্রশাসনের অধীনে পরিচালিত হতে পারে না। এটা পর্যটন সংশ্লিষ্টরা অধীনে দেওয়া জরুরী।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী আবু তাহের মুহাম্মদ জাবের, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো আমিনুর রহমান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close