খেলাধুলা

পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

ঢাকা অর্থনীতি ডেস্ক: জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। তবে এই সফরে শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তানের মাটিতে খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাকি দুই ম্যাচের টেস্ট সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বিসিবি।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ইতিমধ্যে আমরা পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করেছি। আমাদের চাওয়া সম্পর্কে তাদের অবহিত করেছি। তবে এখন পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে কোনো জবাব পাইনি।

তিনি বলেন, পাকিস্তানের মাটিতে ক্রিকেট ফেরাতে আমরা সবসময় তাদের সঙ্গে আছি। তবে এ মুহূর্তে আমরা শুধু সেখানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাই। এছাড়া চাই কোনো নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট সিরিজ হোক। কোথায় খেলবে সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে পাকিস্তান।

এফটিপি অনুযায়ী, আগামী ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা বাংলাদেশের। এজন্য দেশটিতে মাস খানেক থাকতে হবে টাইগারদের।

বিসিবি প্রধান নির্বাহী বলেন, এ মুহূর্তে আমরা লম্বা সময় পাকিস্তানে থাকতে চাই না। এ ব্যাপারে আমরা এরই মধ্যে তাদের সঙ্গে যোগাযোগ করেছি। যোগাযোগ অব্যাহত হচ্ছে। তবে এখনো তাদের কাছ থেকে কোনো সদুত্তর পাইনি।

ইতোপূর্বে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল এবং একটি বয়সভিত্তিক ছেলেদের দল পাকিস্তান সফর করেছে। তবে সেগুলো ছিল সংক্ষিপ্ত সময়ের জন্য। সেখানকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে বাংলাদেশ সরকারের তরফ থেকে একটি উচ্চক্ষমতা সম্পন্ন প্রতিনিধি দল দুইবার পাকিস্তান সফর করে। দলের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত হওয়ার পর এ সিদ্ধান্ত নেয় বিসিবি।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তান থেকে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে যায়। দীর্ঘ ১০ বছর পর দেশটিতে ফিরেছে মূলধারার ক্রিকেট। এখন টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে সেখানে রয়েছে শ্রীলংকা।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close