খেলাধুলাদেশজুড়েবিশ্বজুড়ে

পাকিস্তান যেতে রাজি নয় স্টাফসহ অনেক ক্রিকেটার: পাপন

ঢাকা অর্থনীতি ডেস্ক: জাতীয় দলের কোচিং স্টাফরা পাকিস্তান সফরে যেতে রাজি নয়। আপত্তি আছে অনেক ক্রিকেটারেরও। সঙ্গে এখনও পাওয়া যায়নি সরকারের ছাড়পত্র। তাই কোন ঝুঁকি নেবে না বিসিবি, জানিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিসিবিতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এসময় বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘একটা হলো বোর্ডের সিদ্ধান্ত, তারপর বোর্ডের বাইরেও আছে যে এখানে আমাদের খেলোয়াড়রা আছে, কোচিং স্টাফরা আছে। আরেকটা সবচেয়ে বড় ব্যাপার হলো সিকিউরিটি ক্লিয়ারেন্স। সরকারের পক্ষ থেকে প্রত্যেকটা জায়গায় সিকিউরিটি ক্লিয়ারেন্স পাওয়া যাচ্ছে কিনা।’

পাপন আরও বলেন, ‘সিকিউরিটি সিস্টেম যেটা পাকিস্তান দিচ্ছে সেটা নিয়ে সন্দেহ থাকার কোন কারণ নেই বলে আমরা মনে করি। কোচিং স্টাফরা আগেই বলে দিয়েছেন তারা যাবেন না। আবার কেউ কেউ বলেছেন যেতে পারেন তবে অল্প সময়ের জন্য। তাদের বাবা, মা, স্বজনরা এই পাকিস্তান সফর নিয়ে বেশ চিন্তিত ও উৎকন্ঠার মধ্যে আছেন। তাদের কথা এই সফরে না গেলে কি বা হবে।’

আইসিসির সূচি অনুযায়ী আগামী বছরের শুরুর দিকে পাকিস্তান সফর করার কথা রয়েছে বাংলাদেশের। সফরে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা উল্লেখ রয়েছে। বিসিবির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, ছোট ফরম্যাটের ক্রিকেটে অংশ নিলেও টেস্ট ম্যাচ খেলতে আগ্রহ নেই তাদের। পাকিস্তানের কাছ থেকে টেস্ট না খেলার কারণ জানতে চাইলে জবাবে নিরাপত্তার বিষয়টি সামনে এনে ভিন্ন কোনও ভেন্যুতে টেস্ট খেলার আগ্রহ প্রকাশ করা হয় বাংলাদেশের পক্ষ থেকে।

২০০৯ সালে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচে সন্ত্রাসী হামলার পর দেশটিতে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে নিষিদ্ধ করে আইসিসি। রাজনৈতিক পরিস্থিতি শান্ত হবার পাশাপাশি মাঠে খেলা ফেরাতে ব্যাপক চেষ্টা করা হয় পিসিবির পক্ষ থেকে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close