প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে প্রয়োজনীয় ব্যবস্থা

ঢাকা অর্থনীতি ডেস্ক: পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে তিনি বলেন, ওয়েবসাইটে প্রতিটি বই দেয়া আছে; শিক্ষকরা চাইলে তা থেকেও পড়াতে পারেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর সার্কিট হাউসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি বলেন, ‘বঙ্গবন্ধু সোনার বাংলা গড়েছেন। তার কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশের পথে আমাদের নিয়ে যাচ্ছেন। আগামী ২০৪১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই স্বপ্ন পুরোপুরি বাস্তবায়ন হবে।’

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষা, রাজনীতি, অর্থনীতি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে আমাদের স্মার্ট হতে হবে। জ্বালাও-পোড়াও, সন্ত্রাস আর অরাজকতা তৈরি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ থামিয়ে দেয়া যাবে না। শুধু তাই নয়, শিশুদের এখন থেকে তাদের মেধা এবং মননে সুন্দর একটি স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে। তাই প্রতিটি শিক্ষাক্ষেত্রে সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে।’

এক্ষেত্রে মন্ত্রী গণমাধ্যমেরও সহযোগিতা চান।

শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা জজকোর্টের পিপি রনজিত রায় চৌধুরী, আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহছান উল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন প্রমুখ।

পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি চাঁদপুরের হাইমচর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন বলেও জানা গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close