শিক্ষা-সাহিত্য

পুরোদমে মাধ্যমিকের ক্লাস: শিক্ষামন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: মাধ্যমিক পর্যায়ে পুরোদমে চলতি মাসের মাঝামাঝি সময়ে ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ শুক্রবার (৪ মার্চ) রাজধানীর একটি হোটেলে ইন্ডিয়ান এডুকেশন ফেয়ার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ভারতের শিক্ষার্থীরা যদি বাংলাদেশে পড়তে আসে আর বাংলাদেশের শিক্ষার্থীরা যদি ভারতে পড়তে যায়, তাতে দুই দেশের জ্ঞান বিনিময়ের পাশাপাশি সম্পর্ক আরও জোরদার হবে।

এদিকে, গত বুধবার (২ মার্চ) থেকে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। ওইদিন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে একাদশ-দ্বাদশ শ্রেণির পাঠ্যপুস্তক উদ্বোধন করেন ডা. দীপু মনি।

ওইদিন মন্ত্রী বলেন, চলতি ও আগামী শিক্ষাবর্ষে করোনার ক্ষতি পুষিয়ে নেওয়া হবে। এছাড়া মাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে ফিরিয়ে আনা হবে।

অন্যদিকে প্রায় ছয় সপ্তাহ বন্ধের পর বুধবারই প্রাথমিক বিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু হয়। এ উপলক্ষে ওইদিন সকালে শিক্ষামন্ত্রী রাজধানীর কয়েকটি স্কুল পরিদর্শন করেন।

এছাড়া, আগামী ২০ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। করোনা মহামারির কারণে দুই বছর ধরে বন্ধ প্রাক-প্রাথমিকে শ্রেণিকক্ষে পাঠদান।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close