দেশজুড়েশিক্ষা-সাহিত্য

পেশা ও সমাজ জীবনে ইতিবাচক প্রভাব রাখবে ‘বিএলএ’

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের সংবিধান প্রণয়ন দিবস উপলক্ষ্যে “বাংলাদেশের সংবিধান ও বর্তমান বাস্তবতা” স্নারকে এক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ লিডার্স এসেম্বলি।

সোমবার (৪ নভেম্বর) রাজধানী কাটাবনে এ আয়োজন করে বিএলএ। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ লিডার্স এসেম্বলির গঠনতন্ত্র প্রকাশনার একটি পর্ব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, সাবেক বিচারপতি সিকদার মকবুল হক, সাবেক জেলা ও দায়রা জজ সা ক ম আনিসুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়য়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. রবিউল ইসলাম বাবু, সুপ্রিম কোর্টের এডভোকেট তানজিম আল ইসলাম।

বাংলাদেশ লিডার্স এসেম্বলি একটি রাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে একবছর পূর্বে আত্মপ্রকাশ করে। প্রতিষ্ঠানটি ২১ জন কর্ণধারের নেতৃত্বে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে পরিচালনা পর্ষদের নেতৃত্বে আছেন সভাপতি এস এম সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক আইনুল ইসলাম বিশাল।

বাংলাদেশ লিডার্স এসেম্বলি (বিএলএ) সমাজের সকল শ্রেনী পেশার ছাত্র-তরুণ-যুবকদের নিয়ে একটি রাজনৈতিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নানা ধরনের আকর্ষণীয় কর্মসূচির আয়োজন করে থাকে। বিএলএর বিশেষ কর্মসূচি হচ্ছে বাংলাদেশ জাতীয় সংসদের আদলে সিলেকশন প্রক্রিয়ার মাধ্যমে ছায়া সংসদ গঠন ও অধিবেশন পরিচালনা করা।

নেতৃবৃন্দ মনে করেন, বিএলএ কর্মসূচির মধ্য দিয়ে তরুণরা প্রাতিষ্ঠানিক ভাবে নেতৃত্বের গুণাবলি অর্জন করবেন এবং পেশা ও সমাজ জীবনেও এর ইতিবাচক প্রভাব রাখবেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close