দেশজুড়ে

জাতীয় সম্মেলনে জাতীয় পার্টি, সাড়া দেয়নি বিএনপি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিএনপি ও ঐক্যফ্রন্ট যোগ না দিলেও আমন্ত্রণে সাড়া দিয়েছে জাতীয় পার্টি।

শুক্রবার (২০ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষ্যে প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ আমন্ত্রণ জানানো হলেও তাতে বিএনপি ও ঐক্যফ্রন্ট সাড়া দেয়নি। তবে, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে সংহতি জানাতে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সম্মেলনে যোগ দেয়।

জাতীয় পার্টির প্রতিনিধি দলটিতে ছিলেন, দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ,ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এসএম ফয়সাল চিশতী, মুজিবুল হক চুন্নু এবং মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল।

এর আগে, গতকাল সকালে বিএনপির কাছে জাতীয় সম্মেলনের আমন্ত্রণপত্র পাঠায় দলটি। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য জিয়া উদ্দিন আহমেদ ভুঁইয়াসহ তিনজনের একটি প্রতিনিধি দল গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে যায় আমন্ত্রণপত্র নিয়ে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাসের নামে কার্ডগুলো দেয়া হয়।

শুক্রবার (২০ ডিসেম্বর) সকালে জানা যায়, জাতীয় সম্মেলনে যাচ্ছে না দলটির নেতারা।

অন্যদিকে, বিএনপির পথ ধরে জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরামও আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে যোগ দেয়নি। জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরামের সূত্রে জানা যায়, গতকাল রাতে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণোফোরামের সভাপতি ড. কামাল হোসেন দেশে ফেরেন। শুক্রবার (২০ ডিসেম্বর) সকালে জোটের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে কাউন্সিলে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সে আলোচনা থেকেই আওয়ামী লীগের কাউন্সিলে না যাওয়ার সিদ্ধান্ত নেন নেতারা। বর্তমান পরিস্থতি বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান নেতারা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close