প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

প্রথমে এসএসসি-এইচএসসি শিক্ষার্থীদের ক্লাস শুরু

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ যারা এবছর এসএসসি সমমান এবং এইচএসসি সমমান পরীক্ষা দেবে তাদের জন্য প্রথমে শ্রেণিকক্ষ খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

বুধবার (২৬ মে) দুপুরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি এবং শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলন এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

এর আগে সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, ‘প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর বিশ্ববিদ্যালয় খোলা হবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে আলোচনা করে। আবাসিক শিক্ষার্থী ও শিক্ষকদের টিকা নিশ্চিত করা হবে অগ্রাধিকার ভিত্তিতে।’

শিক্ষামন্ত্রী বলেন, ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে একদিন করে ক্লাসে নেবো। শুরুতে তারা সপ্তাহে একদিন আসবেন। পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে পর্যায়ক্রমে পূর্ণাঙ্গভাবে চলবে ক্লাস চলবে।’

সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদসহ সংশ্লিষ্টরা সংযুক্ত ছিলেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close