দেশজুড়েবিশ্বজুড়ে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস উপহার দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ওই রাজ্যের বিখ্যাত রানী জাতের ৮০০ কেজি আনারস উপহার হিসেবে পাঠিয়েছেন।

আজ রোববার (১১ জুলাই) সকাল ১০টায় একটি পিকআপ ভ্যানে করে আনারসের চালান ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর সীমান্তে এসে পৌছায়।

এই সময় বাংলাদেশের পক্ষ থেকে বাংলাদেশে নিযুক্ত সহকারী ভারতীয় হাইকমিশন চট্টগ্রামের দ্বিতীয় সচিব জনাব উদত ঝাঁ আনারসের চালানটি গ্রহণ করেন।

হস্তান্তরের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আগরতলা ইন্ট্রিগ্রেটেট চেকপোষ্টের ব্যবস্থাপক দেবাশীষ নন্দি, ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ডা. ফনীভূষন জমাতিয়া, আখাউড়া কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট মোহাম্মদ আলী, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক)মোস্তাফিজুর রহমান, কাস্টমস ইন্সপেক্টর ফারুক ভূঁইয়া, আখাউড়া বিজিবি ক্যাম্পের ইনচার্জ সুবেদার মো. আব্দুল মোতালেব সহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় দুই দেশের কর্মকর্তারা জানান, এই ফল আদান প্রদানই মুখ্য বিষয় নয়। দুই দেশের মধ্যে যে চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে এই ফল আদান প্রদানের মাধ্যমে এর প্রতিফল ঘটেছে। এতে দুই দেশের সৌহার্দপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে।

এর আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৫ জুলাই ত্রিপুরা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্যে রংপুরের বিখ্যাত হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close