দেশজুড়ে

নারী সংগঠন বিজয়ী এর ওয়েবসাইট উন্মোচন ও পথশিশুদের মাঝে ইফতার বিতরন

নিজস্ব প্রতিবেদকঃ নারী উদ্যোক্তা সৃস্টি ও নারী ক্ষমতায়নের লক্ষে তানিয়া ইশতিয়াক খান ২০২০ সালে চাঁদপুরের নারীদেরকে নিয়ে একটি নারী উদ্যোক্তা সংগঠন “বিজয়ী” প্রতিষ্ঠা করেন। আজ ৮ই মার্চ পুরান বাজারে অবস্থিত খান’স ধাবা রেস্টুরেন্টে বিজয়ীর ওয়েবসাইট (www.bijoyi.org) এর উন্মোচন করা হয়। পথ শিশুদের মাঝে ইফতার বিতরন করে সংক্ষিপ্ত আলোচনা শেষে ইফতার ও দোয়ার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ থেকে আগত বিভিন্ন নারী উদ্যোক্তাগন। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক একাত্তর কন্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক জিয়াউর রহমান বেলাল, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসিন, জেলা সেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মাঈন উদ্দিন আরিফ সুমন, ট্যাগ ব্যাগের ব্যবস্থাপনা পরিচালক সোহেল,ব্যাংকার লুবাবা জেরিন চৌধুরী, বিডিসিএন এর চীফ রিপোর্টার আরিফ হোসেন, বামাসের প্রেস সেক্রেটারী বদিউজ্জামান মুন্না, হস্তশিল্প চাঁদপুর জেলা কমিটির সদস্য সাইফি ইমতিয়াজ, উদ্যোমী নারীদের পারিবারিকভাবে সার্বিক সহযোগিতা করছেন বাপ্পী সরদার, জাহিদ শিকদার, রিশাদসহ প্রমুখ।

উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, সুলতানা পিংকি, সামিয়া খান, ফাতেমা তুজ, আহম্মেদ ইভা,তানজু নিশাত, শারমিন আক্তার, শাহনাজ আক্তার, সোমা আক্তার, তাসলিমা মুক্তা, রোজিনা বেগম, শেলি বেগম, তমা আক্তার, নিশাত আক্তার, ফাতেমা বেগম।

এ সময় বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইসতিয়াক খান সকল উদ্যোক্তাদের প্রতি ধন্যবাদ জানিয়ে মহান সৃষ্টি কর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন ২০২০ সালের প্রতিষ্ঠিত বিজয়ী আজ বিজয়ের পথে। আলহামদুলিল্লাহ চাঁদপুরে উদ্যোমী নারীগন আজ আমরা সবাই একই কাতারে একই পতাকা তলে বিজয়ীতে। শুরু থেকে নানা রকম প্রতিকূলতা পাড়ি দিয়েছি। ইনশাআল্লাহ আমরাই বিজয়ী হয়ে চাঁদপুরের নারীদের বেকারত্ব দূর করে আত্মনির্ভরশীল করবো।

বিজয়ীর প্রেসিডেন্ট খালেদা ইয়াসমিন রুবি মুঠোফোনে সকল বিজয়ীর সদস্য উদ্যোমী নারীদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন চাঁদপুরের মেয়ে হিসেবে আমি চাই চাঁদপুরের নারীদের কল্যানে কাজ করতে বিজয়ী নিয়ে পথ চলা শুরু করেছি। আল্লাহ সহায়ক হলে ইনশাআল্লাহ চাঁদপুরের নারীদেরকে নিয়ে বিজয়ী হবো।

উল্লেখ্য যে,বিজয়ী একটি নারী উদ্যোক্তা সংগঠন যা ২০২০ সালে করা হয়।যার প্রথম প্রেসিডেন্ট ইসরাত চৌধুরী ২০২১ সালের সফল ভাবে মেয়াদ শেষ করেন। ২০২২ সালে তিন মাস মেয়াদী কমিটি থেকে শারমিন আক্তার জুই নিজ থেকে অব্যহতি নেওয়ায় গত ২৮শে মার্চ নতুন কমিটিতে খালেদা ইয়াসমিন রুবিকে প্রেসিডেন্ট ও ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান কে জেনারেল সেক্রেটারী করা হয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close