দেশজুড়েপ্রধান শিরোনাম

বঙ্গোপসাগরে আবারও ১৪ ভারতীয় জেলে আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বঙ্গোপসাগরে বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরার অভিযোগে আবারও ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোরে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে একটি ট্রলারসহ ১৪ জেলেকে আটক করা হয়। বিকেলে আটক জেলেদের মোংলা থানায় হস্তান্তর করেছে নৌবাহিনী।

এনিয়ে অক্টোবরের তিন সপ্তাহে মোট ৬৩ ভারতীয় জেলেকে আটক করল নৌবাহিনী। এর মধ্যে ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ ও ১৪ অক্টোবর ১১ জন ভারতীয় জেলেকে আটক করা হয়। আটক হওয়া জেলেদের বিরুদ্ধে ১৮৯৩ সালের সামুদ্রিক মৎস্য অধ্যাদেশের ২২ ধারায় মোংলা থানায় মামলা করেছেন নৌবাহিনীর পেটি অফিসার জাহিদুল ইসলাম।

পেটি অফিসার জাহিদুল ইসলাম বলেন, নৌবাহিনীর নিয়মিত টহলের সময় বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ৯-১০ কিলোমিটার দূরে বাংলাদেশি সীমানা থেকে একটি ট্রলারসহ ১৪জন জেলেকে আটক করেছি। আটক জেলেদের বিরুদ্ধে মোংলা থানায় মামলা দায়ের করা হয়েছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় বাংলাদেশ জলসীমায় একটি ফিশিং ট্রলারসহ ১৪ জেলেকে আটক করে নৌবাহিনী আমাদের কাছে হস্তান্তর করেছে। আইনগত প্রক্রিয়া শেষে আটকদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close