বিশ্বজুড়ে

স্কুলে প্রেম ঠেকাতে ৬ দিনের বদলে ৩ দিন ক্লাস!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্কুলের ভেতরেই অবাধে প্রেম করছে ছাত্রছাত্রীরা। ক্লাসেই চলে চিরকুট দেয়া-নেয়া। মেয়েদের কমন রুমের সামনে থাকে ছাত্রদের লাইন, স্কুলের মধ্যে হাতে হাত ধরে হেঁটে যাওয়াও দৃশ্যও চোখে পড়ে নিয়মিত। কোনোভাবেই ছাত্রছাত্রীদের এসব কর্মকাণ্ড থামাতে পারছে না পশ্চিমবঙ্গের মালদহের একটি স্কুলের কর্তৃপক্ষ। তাই এবার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, ছাত্র-ছাত্রীদের আলাদা আলাদা ক্লাস নেবেন। সেটা হবে সপ্তাহে তিনদিন ছেলেদের অন্য তিনদিন মেয়েদের ক্লাস।

ভারতীয় এক গণমাধ্যমের খবরে বলা হয়, বুলবুলচণ্ডী গিরিজাসুন্দরী বিদ্যামন্দির কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে বিতর্ক শুরু হয়েছে। কর্তৃপক্ষ বলছে, ছাত্রছাত্রীদের কিছু আচরণের জেরেই এ সিদ্ধান্ত। কিন্তু স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকদের একাংশের মধ্যে প্রশ্ন উঠেছে, আচরণ যেমনই হোক না কেন, এমন সিদ্ধান্ত কি স্কুল কর্তৃপক্ষ নিতে পারেন? একই প্রশ্ন তুলেছেন এলাকার বিশিষ্টেরাও।

ওই স্কুলের স্কুলের এক শিক্ষিকা বলছেন, নিষেধ করলে ক্লাসের মধ্যে বিড়াল-কুকুরের ডাক ডাকে। এর প্রভাব নিচু ক্লাসের ছাত্রদের উপরেও পড়ছে। ছাত্রদের ক্লাস সাসপেন্ড থেকে শুরু করে অভিভাবকদের ডেকেও নালিশ জানানো হয়েছে, কিছুতেই কিছু হয়নি।

ফলে ছাত্রছাত্রীদের আলাদা দিনে ক্লাসের ব্যবস্থা করেছে স্কুল। ছাত্রীদের অনেকে বলছে, কিছু ছাত্র স্কুলের মধ্যে উত্ত্যক্ত করত। স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্তে আমরা খুশি। পাশাপাশি তাদের প্রশ্ন, সপ্তাহে ৩ দিন ক্লাস হলে পাঠ্যক্রম শেষ হবে? ’ জবাবে শিক্ষকদের তরফ থেকে বলা হচ্ছে, বাড়তি ক্লাস নিয়ে পাঠ্যক্রম শেষ করা হবে।

Related Articles

Leave a Reply

Close
Close