খেলাধুলা

বরখাস্ত হলেন কোচ রোনাল্ড কোম্যান

ঢাকা অর্থনীতি ডেস্ক: বরখাস্ত হলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান। নিজেদের টুইটার অ্যাকাউন্টে রোনাল্ডকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছে কাতালানরা।

সম্প্রতি চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে এল ক্লাসিকোতে হারের পর বুধবার রাতে রায়ো ভায়োকানোর কাছে ১-০ ব্যবধানে হারে বার্সেলোনা। আর এর কয়েক ঘণ্টা পরই রোনাল্ড কোম্যানকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দেয় বার্সা ক্লাব কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে ক্লাবটি বলে, ‘মূল দলের কোচের দায়িত্ব থেকে রোনাল্ড কোম্যানকে অব্যাহতি দিয়েছে বার্সেলোনা। ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা রায়ো ভায়েকানোর বিপক্ষে হারের পর এই সিদ্ধান্তের কথা তাকে জানিয়ে দিয়েছেন। ক্লাবকে সার্ভিস দেওয়ার জন্য বার্সেলোনা তাকে ধন্যবাদ দিচ্ছে এবং তার পেশাদার ক্যারিয়ারের জন্য সর্বোচ্চ শুভকামনা জানাচ্ছে।’

উল্লেখ্য, লিওনেল মেসিকে হারিয়ে সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সেলোনার। চলতি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে বায়ার্ন মিউনিখ ও বেনফিকার কাছে ৩-০ গোলে হেরে তিনে অবস্থান করছে কাতালানরা। লা লিগাতেও অবস্থান তলানির দিকেই।

দুই বছরের চুক্তিতে গত বছর অগাস্টে বার্সার দায়িত্ব পেয়েছিলেন ডাচ খেলোয়ার রোনাল্ড কোম্যান। কিন্তু ৫৭ বছর বয়সী এই কোচ তেমন কোনো ইতিবাচক প্রভাব রাখতে পারেননি দলের ওপর। কোপা দেল রে জিতলেও গত মৌসুমে তার অধীনে লা লিগায় তৃতীয় হয় বার্সা। চ্যাম্পিয়ন্স লিগ থেকেও তারা ছিটকে যায় দ্বিতীয় রাউন্ডে।

এদিকে, কোম্যান উত্তরসূরির নাম এখনও ঘোষণা করেনি বার্সেলোনা। ক্লাবটির সাবেক খেলোয়াড় জাভি হার্নান্দেজকে কোচ হিসেবে নিয়ে আসার গুঞ্জন অনেক দিন ধরেই চলছে। এছাড়া, আরও কিছু সম্ভাব্য প্রার্থীকে নিয়ে ইতোমধ্যে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। তাদের মধ্যে আছেন আন্দ্রেয়া পিরলো, আন্তোনিও কন্তে, রবার্তো মার্তিনেজ ও এরিক টেন হ্যাগ।

Related Articles

Leave a Reply

Close
Close