দেশজুড়েপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

জাবিতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে হাফ ম্যারাথন

নিজস্ব প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে অনুষ্ঠিত হলো হাফ ম্যারাথন প্রতিযোগীতা। ‘তারুণ্যের রক্ত শপথে বিজয়ীর বেশে, বঙ্গবন্ধু ফিরলেন স্বদেশে’ স্লোগান সামনে রেখে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ২১.১ কি.মি. এর এই হাফ ম্যারাথন আয়োজন করা হয়।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল ৭টায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে হাফ ম্যারাথন প্রতিযোগীতা উদ্বোধন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে হাফ ম্যারাথন শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক ও বর্তমান কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সমন্বয়ে ২৫২ জন প্রতিযোগী অংশ নেন এই হাফ ম্যারাথনে।

প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে আইআইটির মাহফুজুল হক প্রথম, ফার্মেসী বিভাগের রাকিবুল ইসলাম ও পদার্থবিজ্ঞান বিভাগে রাসেল মাহমুদ যৌথভাবে দ্বিতীয় এবং আইবিএ-জেইউ’র দ্বিপঙ্কর ভৌমিক তৃতীয় হবার গৌরব অর্জন করেন। মহিলাদের মধ্যে চারুকলা বিভাগের রূপশ্রী হাজং প্রথম, দর্শন বিভাগের আফরিয়াতুল জান্নাত দ্বিতীয় এবং একই বিভাগের সুমাইয়া শম্পা তৃতীয় হবার গৌরব অর্জন করে। বেলা এগারোটায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close