প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

বাঁধার মুখেও অব্যহত সাভারে সওজ এর উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয় দিনের মত আজও ঢাকা-আরিচা মহাসড়কের সাভার অংশে সড়ক ও জনপথ অধিদপ্তরের জমি দখল করে অবৈধভাবে নির্মাণ করা প্রায় ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান চলাকালীন সময়ে পাকিজা ডাইং লিমিটেড কারখানার কিছু অংশ সড়ক ও জনপথের জমিতে পড়ায় সেই অংশ উচ্ছেদ করতে গেলে কারখানাটির শ্রমিকরা বাঁধা দেয়ার চেষ্টা করেন।

মঙ্গলবার ( ২৬ নভেম্বর) সকালে সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যুগ্মসচিব মোঃ মাহবুবর রহমান ফারুকীর নেতৃত্বে দ্বিতীয় দিনের ন্যায় এই উচ্ছেদ অভিযান  চালানো হয়।

ছবি: সাভারে পাকিজা কারখানার শ্রমিকরা বাঁধা দেয়ার চেষ্টা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবর রহমান ফারুকী জানান, মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত সড়কের উভয় পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। উচ্ছেদ অভিযানের প্রথম দিনে প্রায় ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আজ সকাল থেকে দুপুর পরযন্ত সাভার থানা স্ট্যান্ড থেকে দ্বিতীয় দিনের অভিযান চালানো হয়। দ্বিতীয় দিনের অভিযানেও ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হবে।

উচ্ছেদ অভিযানে সড়ক ও জনপথ অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করে রাখা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close