জীবন-যাপনশিল্প-বানিজ্য

বাজারে শীতের আগাম সবজি

সবজির সরবরাহ বাড়লেও কমছে না সবজির দাম

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাজারে শীতের আগাম সবজির সরবরাহ বাড়লেও কমছে না সবজির দাম। গত কয়েক মাসের মতো এখন চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি।

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও, শান্তিনগর, সেগুনবাগিচা অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, শিম ১২০ টাকা ও মূলা ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এসব সবজি এখনও পরিপক্ক না হলেও অনেকে আগ্রহ নিয়ে কিনছেন।

এছাড়া বরবটি ৬০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কাঁকরোল ৫০-৬০ টাকা, ঝিঙা ৫০ টাকা, পটল ৫০ টাকা, বেগুন ৫০ থেকে ৬০ টাকা, করলা ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কাঁচা পেঁপে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, লাউ ৪০ টাকা, গাজর ৩০ টাকা ও টমেটো কেজি প্রতি ১০০ টাকায় বিক্রি হচ্ছে। কমেছে কাঁচামরিচের দাম। ১১০ টাকা থেকে কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায়।
সবজির দামের বিষয়ে ব্যবসায়ীরা জানান, সপ্তাহের ব্যবধানে সবজির দাম বাড়েনি, আবার কমেনি। শিগগিরই দাম কমবে। তবে টানা বৃষ্টি হলে হিতে বিপরীত হতে পারে। তখন সবজির দাম না কমে উল্টো বাড়তে পারে।

/একে

Related Articles

Leave a Reply

Close
Close