খেলাধুলা

বাদ পড়ল পাঞ্জাব কিংস

ঢাকা অর্থনীতি ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার (৭ অক্টোবর) নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়েছে লোকেশ রাহুলের পাঞ্জাব কিংস। এ জয়ের পরও টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে পাঞ্জাব।

নিজেদের শেষ ম্যাচে জয় পাওয়ার পর পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে পাঞ্জাব। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলেও নকআউটে উঠার দৌড়ে কলকাতা নাইট রাইডার্স চতুর্থ স্থান ধরে রেখেছে।

চেন্নাইয়ের ১৩৪ রানের জবাবে মাত্র ১৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব। দলের হয়ে সর্বোচ্চ ৯৮ রান করেছেন পাঞ্জাব অধিনায়ক রাহুল। ৪২ বলে অপরাজিত থাকার ইনিংসে তার ছিল ৭টি চারের মার। চেন্নাইয়ের হয়ে তিন উইকেট নেন শার্দুল ঠাকুর।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রান করে চেন্নাই। ম্যাচে প্রথম থেকেই ভালো খেলতে থাকে পাঞ্জাব। মোহাম্মদ শামি এবং আর্শদীপ সিং বোলিং তোপে ৩২ রানেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় চেন্নাই। কিন্তু এক প্রান্ত এগিয়ে রেখে মাঠে জমাট বেধে খেলতে থাকেন ডু প্লেসিস। তার ৫৫ বলে ৭৬ রানের ইনিংসই চেন্নাইকে ১৩৪ রানের পুঁজি এনে দেয়। ষষ্ঠ উইকেট জুটিতে রবীন্দ্র জাদেজার সঙ্গে ৭.৩ ওভারে ৬৭ রান যোগ করেন ডু প্লেসি। যেখানে জাদেজার অবদান মাত্র ১৫ রান। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৮ চার ও ২ ছয়ের মারে ৫৫ বলে ৭৬ রান করেছেন ডু প্লেসি।

গাইকদ (১২), মইন আলী (০) এবং অধিনায়ক ধোনি (১২) ব্যর্থ হওয়ায় বড় সংগ্রহ করতে ব্যর্থ হয় চেন্নাই। শেষ দিকে জাদেজার ১৭ বলে ১৫ রান এবং ব্রাভোর ২ বলে ৪ রানের উপর ভর করে চেন্নাই এই সংগ্রহ পায়। পাঞ্জাবের লক্ষ ১৩৫ রান। পাঞ্জাবের হয়ে ক্রিস জর্ডান এবং আর্শদীপ সিং নেন ২ টি করে উইকেট। এছাড়াও রবি বিষ্ণুই এবং মোহাম্মদ শামি নেন একটি করে উইকেট।

Related Articles

Leave a Reply

Close
Close