আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

বাবার ওপর প্রতিশোধ নিতে শিশুকে হত্যা

নিজস্ব প্রতিবেদক: বাবার ওপর প্রতিশোধ নিতে তার তানভীর আহমেদ নামে ৯ বছরের শিশুকে হত্যা শিকার হয়েছে। এঘটনায় দুই কিশোরসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। নিহত শিশুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে রাতে গ্রেপ্তার ৩ জনকে আশুলিয়া থানায় হস্তান্তর করে র‌্যাব-৪ এর সিপিসি-২ ক্যাম্প। এরআগে বুধবার সন্ধ্যায় আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকা থেকে মুলহোতা আনোয়ার হোসেনসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

আসামীরা হলেন- টাঙ্গাইল জেলার জগৎকোড়া গ্রামের মৃত ওমর ফরাজীর ছেলে আনোয়ার হোসেন (২৪), বরিশালের গৌরনদী থানার দিয়াশুর গ্রামের মো. ফজলুল করিমের ছেলে তামজিদ আহমেদ রাফি (১৪) ও শরীতপুরের গোসাইরহাট থানারকুদালপুর মালেকা কান্দি গ্রামের মো. হুমায়ন কবিরের ছেলে সাকিব হোসেন (১৬)। তারা সবাই আশুলিয়া টঙ্গাবাড়ি এলাকায় পরিবারের সাথে বসবাস করেন।

নিহত শিশু তানভীর কুমিল্লা জেলার লাঙ্গলকোর্ট থানার মো. সালাউদ্দিনের ছেলে। তার বাবা আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হিসাবে দায়িত্ব পালনের সুবাদে বাবা মায়ের সাথে মসজিদের কোয়ার্টারেই থাকত শিশু তানভীর ।

র‌্যাব জানায়, আনোয়ারের কাছে নিহতের বাবা সালাউদ্দিন ধারের ২০ হাজার টাকা পেতেন। সেই টাকার জন্য সালাউদ্দিন আনোয়ারের চাপ দিয়ে আসছিলেন। এতে ক্ষিপ্ত হয়ে আনোয়ার ও তার দুই সহযোগী কিশোর ৭ মার্চ শবে বরাতের নামাজ শেষে কৌশলে তানভীরকে অপহরণ করে। পরে তাকে আছড়ে আহত করার পর ইট দিয়ে উপর্যুপরি আঘাত করে হত্যা করে ময়লার ড্রেনের পাশে বস্তাবন্দি করে ফেলে দেয়। পরে বিকেলে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার ড্রেনের পাশ থেকে বস্তাবন্দি শিশু তানভীরের নিথর দেহ উদ্ধার করে র‌্যাব। মরদেহ উদ্ধারের ৬ ঘন্টার মধ্যে অভিযান চালিয়ে একই এলাকা থেকে ঘটনার সাথে জড়িত তিনজনকে আটক করে র‌্যাব।

র‌্যাব ৪ এর সিপিসি-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খাঁন বলেন, নিহত শিশু তানভীরের বাবা আনোয়ারের কাছে ধারের টাকা জন্য চাপ দিলে ক্ষোভ থেকে এই হত্যাকান্ডের পরিকল্পনা করে।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার এস আই হাচিব সিকদার বলেন, তারা ৩ জন হত্যা কথা প্রাথমিকভাবে শিকার করেছে। তাদের বিরুদ্ধে নিহত শিশুর বাবা মো. সালাউদ্দিন বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছেন।

Related Articles

Leave a Reply

Close
Close