দেশজুড়ে

নোবিপ্রবির শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে একজনকে জেল

ঢাকা অর্থনীতি ডেস্ক : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে নুরনবী (৬০) নামে এক বৃদ্ধ কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে নোয়াখালী সদর উপজেলার ভ্রাম্যমান আদালত।

নোয়াখালী সদর উপজেলার নির্বাহী প্রশাসক ও ম্যাজিস্টেট মো. আরিফুল ইসলাম সর্দার কর্তৃক এ শাস্তি বলবৎ রাখা হয়েছে।

৪ সেপ্টেম্বর (বুধবার) ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগ এর ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক নোয়াখালী সুধারাম থানায় বিষয় টিকে অভিহিত করা হলে, অভিযোগের ভিত্তিতে প্রশাসন ঐ আসামীকে ভ্রাম্যমাণ অাদালতে প্রেরণ করলে, দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর ১৮০৯/৬০৯ দণ্ডবিধির ধারায় ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেন।

অভিযোগ পত্রে ভুক্তভোগী শিক্ষার্থী বলেছেন,গত ২ সেপ্টেম্বর (সোমবার) সকাল ৮ঃ৪০, ৯টার বাসে ক্যাম্পাসে যাবো।তুলনামূলক কম শিক্ষার্থী ছিলো তখন। বাসে উঠার সময় হঠাৎ একটা লোক বয়স ৬০ হবে, সামনে এসে বলছে “মা কিছু টাকা দেন।” ভাংতি টাকা না থাকায় বললাম, এখন নাই মাফ করেন।লোকটা আমার হাত ধরে রাখছে শক্ত করে। আমি কোনরকম হাতটা ছাড়িয়ে বাসে উঠবো ঠিক তখনি পেছন থেকে খুব বাজেভাবে টাচ করে আমায়,খুব বাজে ভাবে । আমি পেছন ফিরে বললাম সমস্যা কি আপনার? সে তখন খুব বাজে অঙ্গভঙ্গি (লুঙ্গি উপরে উঠিয়ে) দিয়ে খুব বাজে ভাষায় রেপ করার হুমকি দেয়। আমাকে বাস থেকে নামতে দেখে দৌড়ে রাস্তার বিপরীতে চলে যায়।

আজ ৪ সেপ্টেম্বর, ভুক্তভোগীর একই বর্ষের শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বাসে আসার সময় অভিযুক্ত লোকটি বিশ্ববিদ্যালয়ের বাসে উঠে পড়লে তিনি তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে সোপর্দ করেন।

পরবর্তী কালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর কাছে বিষয়টি নিয়ে কথা বললে তিনি বলেন ‘অভিযুক্ত নুরনবী কে পেয়ে আমরা সরাসরি সুধারাম থানার সাথে যোগাযোগ করি। তারপর ভ্রাম্যমাণ আদালতে ভুক্তভোগী শিক্ষার্থীসহ দ্রুত বিচারের জন্য পাঠাই।ভ্রাম্যমাণ আদালত দোষীকে ৬ মাস শাস্তি প্রদান করায় বিশ্ববিদ্যালয় প্রশাসন একে সাধুবাদ জানিয়ে, ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার জোর দাবি জানিয়েছেন।

আর এইচ/

Related Articles

Leave a Reply

Close
Close