ভ্রমন

বাঞ্জি জাম্পিং-দুর্বল হৃৎপিণ্ডের মানুষের জন্য নয়

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দুর্বল হৃৎপিণ্ডের মানুষের জন্য এই অংশটুকু এড়িয়ে যাওয়াই ভালো, কেননা বাঞ্জি জাম্পিং আপনাকে মাত্র কয়েকটি সেকেন্ডে মৃত্যুর কাছাকাছি একটা অনুভূতি এনে দিতে পারে। শরীরে রশি বেঁধে একটি নির্দিষ্ট উচ্চতা থেকে শূন্যের মাঝে ঝাঁপ দিতে হয় এই জাম্পিংয়ে।

শত মিটার ওপর থেকে নিচে পড়ার সময় কয়েক মুহূর্তে সারাজীবনের স্মৃতি একবার হলেও ভেসে ওঠে মাথার মধ্যে। তবে ভয়ডর ভুলে গিয়ে একবার ঝাঁপিয়ে পড়লে পরবর্তী মুহূর্তগুলোও কিন্তু সারাজীবন মনে রাখার মতোই! অভিকর্ষজ ত্বরণের সাথে পাল্লা দিয়ে আপনি মাটিতে পড়ার ঠিক আগ মুহূর্তে যখন দড়িতে আটকে যাবেন, সেই সময়টাকে মনে হবে পৃথিবীর সবচেয়ে স্বস্তিদায়ক মুহূর্ত!

বাঞ্জি জাম্পিং করতে হলে কাছেই রয়েছে নেপালের দ্য লাস্ট রিজোর্ট। অনেক উঁচু থেকে বাঞ্জি জাম্পিং দিতে পারেন চীনের মাকাউ টাওয়ারে গেলে, যার উচ্চতা ২৩৩ মিটার।

এমন অসাধারণ সব জায়গায় ঘুরে ঘুরে অ্যাডভেঞ্চার করে বেড়ানোর সময় আবার টিকেট-ভিসা-গাড়ির ঝামেলা মাথায় নিতে ইচ্ছে করে? তাই সব দায়িত্ব ট্রাভেল ম্যানেজমেন্ট  টিম এর হাতে দিয়ে নির্ভাবনায় আনন্দের সাথে ঘুরে আসুন চিলির ভলকানো বাঞ্জি, কোস্টারিকার ওল্ড কলোরাডো রিভার ব্রিজ সহ ফ্রান্স, ফিনল্যান্ড আর সুইজারল্যান্ডের ভয়ংকর সুন্দর সব বাঞ্জি স্পট থেকে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close