ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে দুইটি বেসরকারি হাসপাতাল বন্ধ ঘোষণা (ভিডিও)

ধামরাই প্রতিবেদক: ধামরাইয়ে বিভিন্ন বেসরকারি হাসপাতাল পরিদর্শন করে নবায়নের তাগিদ দেন জেলা সিভিল সার্জন ডা. মাইনুল আহসান। এসময় অনিয়মের দায়ে দুইটি হাসপাতালকে মৌখিক ভাবে বন্ধের নির্দেশনাও দেন।

মঙ্গলবার (১৮ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা। এরআগে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা সিভিল সার্জন ডা. মাইনুল আহসানের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকার ১০ টি বেসরকারি হাসপাতালে কার্যক্রম পরিদর্শন করা হয়। এসময় বন্ধ ঘোষণা করা দুইটি হাসপাতাল হলো-উপজেলার শ্রীরামপুরের মমতাজ বদরউদ্দিন জেনারেল হাসপাতাল ও কালামপুরের ধামরাই হারুন জেনারেল হাসপাতাল। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের কার্যক্রম বন্ধ থাকবে।

ছবি: বন্ধ ঘোষণা করা ধামরাই হারুন জেনারেল হাসপাতাল।

এ বিষয়ে উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা জানান, মুলত অধিদপ্তরের বেঁধে দেয়া সময়ে মধ্যে বেসরকারি হাসপাতালে নবায়নের জন্য যারা আবেদন করেছেন, তাদের কার্যক্রম পরিদর্শন করা হয়েছে। তবে এরমধ্যে দুইটি হাসপাতালে অবস্থা খুবই নাজুক। নেই প্রয়োজনীয় যন্ত্রপাতি ও নেই চিকিৎসক। ফলে হাসপাতালে কার্যক্রম তাৎক্ষনিকভাবে সিভিল সার্জন বন্ধ ঘোষণা করেন। পাশাপাশি কোন নতুন রোগী ভর্তি না নেয়ার নির্দেশনাও দেয়া হয়। এছাড়া তাদের কাগজপত্রসহ যেসকল ডাক্তারের কথা উল্লেখ করেছেন তাদের মেডিকেল সনদ ও বিএমডিসির রেজিস্ট্রেশনসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করতে বলা হয়েছে।

এসময় আরও উপস্থিতত ছিলেনউপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, নুর রিফফাত আরাসহ মেডিকেল অফিসার অব ডিজিজ কন্ট্রোল, সেনেটারি ইন্সপেক্টরসহ একটি প্রতিনিধি দল।

প্রসঙ্গত, আগামী ২৩ আগস্টের মধ্যে বেসরকারি হাসপাতালের লাইসেন্স নবায়ন করতে হবে। অন্যথায় তাদের সব কার্যক্রম বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close