খেলাধুলা

বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ছে টাইগাররা

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিশ্বকাপ মিশনের উদ্দেশ্যে আজ রোববার দেশ ছাড়ছে বাংলাদেশ দল। স্কোয়াডের সবার কোভিড টেস্ট সম্পন্ন। করোনা পরীক্ষায় সবাই নেগেটিভ।

ওমানে পৌঁছে ১ দিনের কোয়ারিন্টিন করবে বাংলাদেশ দল। ৮ অক্টোবর পর্যন্ত সেখানেই প্র্যাকটিস করবে রিয়াদ-মুশফিকরা। ৯ অক্টোবর আরব আমিরাতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে বাছাই পর্বের ম্যাচের জন্য ওমানে ফিরবে টাইগাররা। আইপিএলের কারণে দলের সঙ্গে পরে যোগ দেবেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

১৭ অক্টোবর ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব। এই্ পর্বে বাংলাদেশ তিনটি ম্যাচই খেলবে ওমানে।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগে ওমান যাওয়া বাংলাদেশের। ৫-৮ অক্টোবর ওমানে হবে অনুশীলন পর্ব। ৯ অক্টোবর প্রস্তুতি ম্যাচ খেলতে ওমান থেকে আরব আমিরাত পাড়ি দেবে বাংলাদেশ দল। একদিন কোয়ারেন্টাইন করে ১১ অক্টোবর অনুশীলন করবে টাইগাররা।

১২ অক্টোবর শ্রীলঙ্কা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের। ম্যাচ দুটি হবে নবনির্মিত আবু ধাবি ক্রিকেট ওভাল ১ ও ২ নম্বর মাঠে।

১৫ অক্টোবর ওমানে ফিরে পর দিন বিকেলে অনুশীলন সারবে টাইগাররা। এরপর দিন শুরু হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ টাইগারদের।

দুই গ্রুপে ভাগ হয়ে প্রথম পর্ব বা বাছাইপর্বে অংশ নিচ্ছে ৮টি দল। প্রতি গ্রুপ থেকে সেরা দুটি করে দল সুপার টুয়েলভ পর্বে খেলবে। যে পর্বে সরাসরি অংশ নেবে ৮টি দল।

সুপার টুয়েলভ পর্বের সবগুলো ম্যাচই হবে আরব আমিরাতে।

Related Articles

Leave a Reply

Close
Close