ধামরাইস্থানীয় সংবাদ

সড়ক পরিবহন আইন বাস্তবায়নের দাবিতে ধামরাইয়ে সংবাদ সম্মেলন

ধামরাই প্রতিবেদকঃ জনগনের প্রত্যাশিত সড়ক পরিবহন আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়নের দাবিতে ঢাকার ধামরাইয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে। ১ নভেম্বর রবিবার সকাল ১১ টার দিকে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ধামরাই কমিটির উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়।

এতে নিসচার ধামরাই শাখার সভাপতি নাহিদ মিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার পরও ২০১৯ সালের ১ নভেম্বর প্রয়োগের দিন থেকেই ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ আইনটি এখনও বাস্তবায়িত হয়নি। আইনটির যথাযথ প্রয়োগে বাঁধা কোথায়?- এই প্রশ্ন এখন সবার।

তিনি বলেন, এর আগে ২০১৯ সালের ১ নভেম্বর থেকে আইনটি কার্যকর শুরু করে সরকার। প্রথম ১৪ দিন সহনীয় মাত্রায় এর প্রয়োগ ছিল। পরবর্তীতে সরকার পরিবহন মালিক-শ্রমিকদের দাবিতে আইনের কয়েকটি বিষয় পরবর্তী ছয়মাস পর্যন্ত সহনশীলতার সঙ্গে শিথিল রাখার সিদ্ধান্ত নেয়। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও আইনের পূর্ণ বাস্তবায়ন হয়নি। এসময় ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর পূর্ণ বাস্তবায়নের দাবি জানা নিসচা।

এতে উপস্থিত ছিলেন, ধামরাই প্রেস ক্লাবের সভাপতি ও নিসচা ধামরাই শাখার উপদেষ্টা আবু হাসান, নিসচা ধামরাই শাখার সহ সভাপতি অ্যাড. আবুল কালাম মিজানুর রহমান প্রমুখ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close