করোনাপ্রধান শিরোনামস্বাস্থ্য

বেসরকারি ৩ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা টাকার বিনিময়ে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ তিনটি বেসরকারি হাসপাতালে করোনা ভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষার অনুমতি দিয়েছে সরকার। এসব হাসপাতালে নমুনা পরীক্ষার সরকার নির্ধারিত সর্ব্বোচ্চ মূল্যসীমা সাড়ে তিন হাজার টাকা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে একথা জানানো হয়।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে তিনি বলেন, বৃহস্পতিবার (৩০ এপ্রিল) থেকে বেসরকারি পর্যায়ে এভার কেয়ার হাসপাতাল (সাবেক অ্যাপোলো হাসপাতাল) লিমিটেড, স্কয়ার হাসপাতাল লিমিটেড, ইউনাইটেড হাসপাতাল লিমিটেড এই নমুনা পরীক্ষা করতে পারবে।

তিনি বলেন, এ হাসপাতালগুলোতে শুধু ভর্তি রোগী অর্থাৎ অন্তঃবিভাগের রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পারবে। বহিঃবিভাগ অথবা বাইরের রোগীদের পরীক্ষা করার অনুমতি দেওয়া হয়নি।

‘আরো কোনো বেসরকারি হাসপাতাল যদি আমাদের কাছে অনুমোদন চাই তাহলে আমরা অবশ্যই বিবেচনায় রাখবো। ঢাকার বাইরে হলে আমাদের টিম গিয়ে যাচাই-বাছাই করে অনুমোদন দেওয়ার যোগ্য হলে অনুমোদন দেওয়া হবে।’

তিনি বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে বেসরকারিভাবে ব্যক্তি উদ্যোগে গাজী গ্রুপ কোভিড-১৯ পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। ইউএসএ-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ল্যাবটি স্থাপন করা হয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close