আশুলিয়াপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে সড়কে কমেছে গণপরিবহন, বেড়েছে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের সবচেয়ে জনবহুল উপজেলা সাভার। ঈদুল আযহার ছুটিতে রাস্তায় ঘরমুখো মানুষের ঢল। ইতোমধ্যে রাজধানীসহ সাভার ছেড়েছে বহু মানুষ। এর ফলে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও বাইপাইল-আবদুল্লাপুর মহাসড়ক এখন অনেকটাই ফাঁকা। সেই সঙ্গে কমেছে গণপরিবহন। ঈদে যারা সাভারে থাকছেন, গণপরিবহন কম থাকায় তারা পড়েছেন দুর্ভোগে।

শনিবার (১০ আগস্ট) সকাল থেকে সাভার বাসস্ট্যান্ডসহ নবীনগর ও বাইপাইল সড়ক ঘুরে দেখা যায়, বাসের জন্য অপেক্ষা করছেন নিম্ন আয়ের মানুষ। মাঝে মধ্যে বাস এলেই ওঠার হিড়িক পড়ে যায়। কার আগে কে ওঠবে বাসে, এ নিয়ে ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়।

সরেজমিনে সড়কগুলোতে দেখা যায়, অন্য সময়ের চেয়ে কমেছে গণপরিবহন। সড়কে ব্যক্তিগত গাড়িও কম। ফলে সড়ক এখন প্রায়ই ফাঁকা। নেই কোনো যানজট। এসব সড়কে ওয়েলকাম, ঠিকানা, গুলিস্থান-ধামরাই ও মৌমিতা পরিবহন ছাড়া অন্য বাসের উপস্থিতি কম দেখা গেছে। তবে এসব বাসের অনেকগুলোই দূরপাল্লার যাত্রী নিয়ে ছুটছে। ফলে গন্তব্যে পৌছাতে পারছে না সাধারণ যাত্রীরা।

গণপরিবহনের নিয়মিত যাত্রীদের সাথে কথা হলে তারা বলেন, ঈদে যাত্রী কম থাকায় সড়কে গণপরিবহন কম চলাচল করে। এসব পরিবহণ এসময় দূরপাল্লার যাত্রী নিয়ে রাজধানী ছেড়েছে। ফলে যেসব মানুষ রাজধানীসহ সাভারে ঈদ করবেন তাদের যাতায়াতে ভোগান্তি পোহাতে হয়। একটি বাস এলে কে কার আগে উঠবে এ নিয়ে রীতি মতো যুদ্ধ বেধে যায়।  তারপর ২০ টাকার ভাড়া ৮০ টাকা।

Related Articles

Leave a Reply

Close
Close