দেশজুড়েপ্রধান শিরোনাম

ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশ ও জনমানুষের কল্যাণে কাজ করুন; পুলিশ প্রধান

ঢাকা অর্থনীতি ডেস্ক: স্বার্থের ঊর্ধ্বে উঠে দায়িত্ব পালনের মানসিকতা ধারণ করার জন্য ক্যাডেটদের আহ্বান নিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

সোমবার (১৪ জুন) সকালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ৩৮তম ক্যাডেট সাব-ইন্সপেক্টর ২০২০ ব্যাচের প্রশিক্ষণ কুচকাওয়াজ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্বার্থের ঊর্ধ্বে উঠে দায়িত্ব পালনের মানসিকতা ধারণ করার কথা বলে পুলিশ মহাপরিদর্শক বলেন, তরুণ সমাজে মাদক ও ডিজিটালাইজেশনের প্রভাব আছে তা দ্বারা অবক্ষয়ের শিকার না হয় সেজন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

পুলিশ সদস্যদের মানবিক দৃষ্টিভঙ্গির প্রসারে যুগোপযোগী প্রশিক্ষণ অত্যাবশ্যক আখ্যায়িত করে আইজিপি আরও বলেন, মান‌বিক মূল্য‌বোধ‌কে গুরুত্ব দি‌য়ে চলতি ব্যাচ থেকে যুগোপযোগী সিলেবাস প্রণয়ন করা হয়েছে। প্র‌শিক্ষ‌ণে অন্তর্ভূক্ত করা হ‌য়ে‌ছে জু‌ডো, কারা‌তে, ব‌ক্সিংসহ বি‌ভিন্ন ধর‌নের ক্লাব কার্যক্রম। দীর্ঘ এক বছর কঠোর পরিশ্রম, অনুশীলন ও শৃঙ্খলার মধ্য দিয়ে দেশ মাতৃকার সেবায় নিজেদেরকে প্রস্তুত ক‌রে‌ছেন ক্যাডেট সাব-ইন্সপেক্টরগণ। তা‌দের‌কে অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, প্রশিক্ষণলব্দ জ্ঞান, মেধা ও পেশাদারিত্বের সর্বোত্তম ব্যাবহারের মাধ্যমে পুলিশের ভাবমূর্তি সমুন্নত রাখতে হবে। জ্ঞানের অনুশীলন, কর্মক্ষেত্রের অভিজ্ঞতা, নৈতিকতা এবং সততার চর্চা করতে হবে, সর্বোপরি জনগণের প্রতি দায়বদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০২১-২০৪১ বাস্তবায়নের অন্যতম সারথী পু‌লিশ। মহান মু‌ক্তিযু‌দ্ধে সর্বপ্রথম দেশের জন্য রক্ত দিয়েছে পু‌লিশ। মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছায় দেশ ও দে‌শের মানু‌ষের সেবার জন্য এ‌ বা‌হিনী‌কে উন্নত ও আধু‌নিক ক‌রে গ‌ড়ে তোলা হ‌চ্ছে। পু‌লি‌শের প্র‌তি সদয় অনুকম্পা ও পু‌লি‌শের ভাল কা‌জের স্বীকৃ‌তির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্র‌তি কৃতজ্ঞতা প্রকাশ ক‌রেন আই‌জি‌পি।

তিনি আরও বলেন, আমাদের অবশ্যই ত্যাগ ও তীতিক্ষার মানসিকতা নিয়ে জনমানুষের-গণমমানুষের কল্যাণ ও দেশের ধারাবাহিক সমৃদ্ধির লক্ষে পূর্ণ নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে ৫৭ জন নারীসহ এক হাজার ২৩১ জন প্রশিক্ষার্থী অংশ নেন। পরে বিভিন্ন বিভাগে সাফল্যের কীর্তি রাখায় ৬ জন শ্রেষ্ঠ ক্যাডেটের হাতে পুরস্কার তুলে দেন আইজিপি।

Related Articles

Leave a Reply

Close
Close