প্রধান শিরোনামবিশ্বজুড়ে

ব্রিটেনের সাথে সব ধরণের বিমান চলাচল বন্ধ করল তুরস্ক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মহামারী করোনার নতুন ধরণ পাওয়ায় আগেই লকডাউন হয়ে যাওয়া ব্রিটেনের সাথে এবার সব ধরণের বিমান চলাচল বন্ধ করে দিয়েছে তুরস্ক। তুরস্কের জাতীয় পতাকা নিয়ে চলাচল করা জাতীয় বিমান সংস্থা টারকিস এয়ারলাইন্স এখন থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ব্রিটেনের সাথে কোনো ফ্লাইট পরিচালনা করবে না।

শনিবার (২ জানুয়ারি) দেশটির বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সি তাদের এক খবরে এই তথ্য জানিয়েছে।

জানা যায়, এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত থাকবে সকল ধরণের ট্রানজিট ফ্লাইট। তুরস্ক থেকে যুক্তরাজ্য কিংবা যুক্তরাজ্য থেকে তুরস্ক এবং অন্য দেশে বিমান চলাচল বন্ধ থাকবে।

এর আগে তুরস্কের স্বাস্থ্যমন্ত্রীম ফাহেরেটিন কোজা বলেন, সবশেষ ফ্লাইটে যুক্তরাজ্য থেকে তুরস্কে আসা ১৫ যাত্রীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাই আপাতত দেশটি থেকে তুরস্কে কোনো নাগরিককে আসতে অনুৎসাহী করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিমান যোগাযোগ বন্ধ করা হয়েছে।

ব্রিটিশ গবেষকরা লন্ডন এবং আশে-পাশের অঞ্চলে যে ভাইরাসের বিস্তার দেখছেন, সেটিকে তারা নিউ ভ্যারিয়েন্ট, অর্থাৎ নতুন বৈশিষ্ট্যের ভাইরাস বলে বর্ণনা করছেন। এ ভাইরাস ধরা পড়ার পর আবারো গোটা বিশ্বে একটি সতর্কতা জারি হয়েছে। বাংলাদেশসহ অনেক দেশই দেশটির সঙ্গে বিমান যোগাযোগের ক্ষেত্রে নানা বিধি নিষেধ জারি করেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close