দেশজুড়ে

‘বিনা দাওয়াতে’ মাহফিলে হাজির মামুনুল, পুলিশের মামলা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ‘বিনা দাওয়াত’-এ কুমিল্লায় একটি মাহফিলে হাজির হয়েছিলেন আলোচিত ধর্মীয় বক্তা ও হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। সেখানে তিনি কিছু সময় বক্তব্য রাখেন। গত ১৫ ডিসেম্বর(মঙ্গলবার) কুমিল্লার চান্দিনায় এ ঘটনা ঘটে।

প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত মাহফিলে অংশগ্রহণ এবং উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মামুনুলসহ আয়োজক কমিটির ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে চান্দিনা পুলিশ। গত ১৭ ডিসেম্বর(বৃহস্পতিবার) কুমিল্লার চান্দিনা থানায় মামলাটি করা হয়।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসউদ্দীন ইলিয়াছ জানান, প্রশাসনের অনুমতি ছাড়া এবং তথ্য গোপন করে মাহফিল করায় মামলাটি দায়ের করা হয়েছে।

শনিবার(২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে ভাস্কর্য ইস্যুসহ সাম্প্রতিক নানা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মিছবাহুর রহমান চৌধুরী এ মামলার তথ্য প্রকাশ করেন। তিনি বলেন, ‘গত ১৫ ডিসেম্বর আমাকে কুমিল্লার চান্দিনা থানার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসেবে দাওয়াত দেওয়া হয়। সে অনুযায়ী আমি বক্তব্য শেষ করে ওই দিনই রাত ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেই। ঢাকায় পৌঁছানোর পর তিনি জানতে পারি, সেখানে বিনা দাওয়াতে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকও যোগ দেন। এমনকি রাত ১২টার পর মাওলানা মামুনুল ওই মহাসম্মেলনে বক্তব্য দেন।’

এদিকে মাহফিল আয়োজন কমিটির দাবি, পার্শ্ববর্তী একটি উপজেলায় মাহফিল করে যাওয়ার সময় পথিমধ্যে তিনি সেখানে বক্তব্য দেন।

মামলার বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ১৫ ডিসেম্বর কুমিল্লার চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় আয়োজিত ওই মাহফিলে প্রশাসনের অনুমতি নেওয়া হয়নি। সেখানে মাওলানা মামুনুল হক এসে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য দেন। এ ঘটনায় ১৭ ডিসেম্বর পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close