আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ার বেকারীতে ভেজাল খাদ্যদ্রব্য; জরিমানা সাড়ে ৬ লাখ

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ার দুটি বেকারীতে অভিযান চালিয়ে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা আদায় করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আরো ২ লাখ টাকা সমমূল্যের খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুপুরের দিকে আশুলিয়ার বগাবাড়ি এলাকার আল আমিন ব্রেড, বিস্কুট এন্ড বেকারী এবং গাজীরচট এলাকার ভরসা বেকারীতে অভিযান চালায় র‍্যাব।

সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপ্রস্তুত ও ভেজাল খাবার তৈরি এবং বিএসটিআই এর অনুমোদন না নেয়ার কারণে বেকারী দুটিকে যথাক্রমে ৫ লাখ ও দেড় লাখ টাকা জরিমানা করে র‍্যাব ৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএসটিআই এর ফিল্ড অফিসার মোঃ রেজানুর রহমান।

র‍্যাব ৪ এর সিপিসি ২ এর মেজর শিবলী মোস্তফা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা বেকারী দুটিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। বগাবাড়ির আল আমিন ব্রেড, বিস্কুট এন্ড বেকারী এর মালিক মোঃ আনারুল ইসলাম এর বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারায় মামলা করে নগদ পাঁচ লক্ষ টাকা অর্থদন্ড আদায় করা হয়।

গাজীরচটের ভরসা বেকারীর মালিক মোঃ নুরুল ইসলামের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা ও বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ধারায় মামলা করে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা আদায় করা হয়।

শিবলী মোস্তফা আরও বলেন, দুটি বেকারীর মালিকই অর্থদন্ড গ্রহণ করায় কাউকে আটক করা হয়নি।

তাদের জরিমানা করা ছাড়াও জনসম্মুখে তাদের উৎপাদিত দ্রব্য সহ কাঁচামাল ধ্বংস করা হয়। যার বাজারমূল্য ২ লাখ টাকা। ধ্বংসের তালিকায় ছিল- ১) পাউরুটি ২০০ পিস, ২) টোস্ট বিস্কুট ৫০ কেজি, ৩) ডালডা ২৫ কেজি, ৪) পোড়া তেল ৫০ লিটার, ৫) ময়দার খামি ৫০ কেজি, ৮) কেক ৩০০ পিসসহ আরো অনেক বিএসটিআই এর লাইসেন্সবিহীন উৎপাদিত অস্বাস্থ্যকর খাদ্যদ্রব্য।

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close