বিশ্বজুড়ে

আগে সাধারণ মানুষ পরে ভিআইপিরা: মমতা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ট্রাফিক পুলিশদের উদ্দেশে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আগে সাধারণ মানুষকে যেতে দিন, তারপর ভিআইপিরা যাবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় চেন্নাই থেকে ফেরার পর বিমানবন্দর থেকে কলকাতা শহরে ঢোকার পথে তিনি পুলিশদের এ নিদের্শনা দেন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, বৃহস্পতিবার মমতা ব্যানার্জি কলকাতা বিমানবন্দর সড়কে এসে দেখেন রাস্তায় কোনো গাড়ি চলছে না। এরপর শহরের তেঘরিয়া মোড়ের কাছে সার্ভিস রোডে অনেক গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখেন।

তিনি জানতে পারেন তার চলাচল নির্বিঘ্ন করতে কয়েকটি পথ আটকে দিয়েছে পুলিশ। পুলিশি নিরাপত্তায় ‘বাড়াবাড়ি’ দেখে অসন্তোষ প্রকাশ করেন মমতা।

এসময় মমতা নিজেই গাড়ি থেকে নেমে পুলিশকে বলেন, আগে সাধারণ মানুষকে যেতে দিন, তারপর আমি যাব।

তিনি আরও বলেন, প্রয়োজনে আমি দাঁড়াব। আমার জন্য সাধারণ মানুষের যাতায়াতে অসুবিধা আমি মানব না।

শুধু বলেই ক্ষান্ত হননি মমতা, এরপর প্রায় ১০ মিনিট নিজে রাস্তায় দাঁড়িয়ে থেকে অন্য গাড়ির যাতায়াত চালু করে দেন। এসময় তাকে দেখে জনতার ভিড় বাড়ে। তিনি সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন ও তাদের সুবিধা-অসুবিধার কথা শোনেন।

তাপুরিয়াঘাটাতে তার জন্য সড়ক আটকানো দেখে গাড়ি থেকে আবারও নেমে যান মমতা। একইভাবে সাধারণ জনতার জন রাস্তা ছেড়ে দিতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

মমতা বলেন, ভিআইপিদের জন্য রাস্তা বন্ধ না রেখে ট্রাফিক চলাচল স্বাভাবিক জনগণের ভোগান্তি বাড়াবেন না।

উল্লেখ্য, অন্যন্যা মন্ত্রী, ভিআইপি কর্মকর্তাদের মতো গাড়িবহর নিয়ে চলাচল একেবারে পছন্দ নয় তৃণমূল কংগ্রেস নেত্রীর।

এর আগেও তিনি একই নির্দেশনা দিয়েছিলেন। কিছু দিন আগে উত্তর ২৪ পরগনা জেলার প্রশাসনিক বৈঠকে যাওয়ার সময় যান চলাচল স্বাভাবিক রাখতে জেলা পুলিশ কর্তাদের সতর্ক করেছিলেন মমতা।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close