প্রধান শিরোনামবিনোদন

ভারতে মুক্তি পেল ‘ফারাজ’

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঢাকার গুলশানের হোলি আর্টিজানের সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে বলিউড সিনেমা ‘ফারাজ’ ভারতের ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আজ। হংসল মেহতা পরিচালিত ছবিটি নিয়ে শুরু থেকেই বিতর্ক ছিল, মুক্তি নিয়ে বিষয়টি উচ্চ আদালতেও গড়ায়।

সিনেমা মুক্তির স্থগিতাদেশ চেয়ে আদালাতে রিট করা হয়। ‘ফারাজ’-এর মুক্তির ওপর কোনো নিষেধাজ্ঞা বা স্থগিতাদেশ জারি করতে অস্বীকার করেছেন ভারতের দিল্লি হাইকোর্ট।

কিন্তু আদালত শর্ত দিয়েছেন, ছবিটি পর্দায় দেখানোর সময় এই মর্মে একটি ‘ডিসক্লেইমার’ দিতে হবে যে সিনেমাটি ঢাকার জঙ্গি হামলার ঘটনার দ্বারা অনুপ্রাণিত হলেও সিনেমাতে তুলে ধরা ঘটনাগুলো ‘সম্পূর্ণ কাল্পনিক’ (পিওর ওয়ার্ক অব ফিকশন)।

ঢাকার গুলশানের হলি আর্টিজান হামলায় নিহতদের অন্যতম অবিন্তা কবিরের মা রুবা আহমেদ অভিযোগ করেছিলেন, তাঁর নিহত মেয়ের প্রাইভেসি লঙ্ঘন করে, পরিবারের কোনো সম্মতি না নিয়ে এবং ভুল তথ্য উপস্থাপন করে এই ‘ফারাজ’ ছবিটি বানানো হচ্ছে।

ছবিটির মুক্তি আটকাতে চেয়ে তিনি ভারতের আদালতের শরণাপন্ন হয়েছিলেন, কিন্তু গত বছরের অক্টোবরে দিল্লি হাইকোর্টে একক বিচারপতির বেঞ্চ ‘ফারাজ’ ছবিটির মুক্তির ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিতে অস্বীকার করেন।

‘ফারাজ’-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন কারিনা কাপুরের চাচাতো ভাই জাহান কাপুর। পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল এ সিনেমায় অভিনয় করেছেন। এটি তাদের অভিষেক চলচ্চিত্র। ‘ফারাজ’ সিনেমার অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আমির আলী, জুহি বব্বর, শচিন লালওয়ানি, পলক লালওয়ানি, রেশম সাহানি প্রমুখ।

Related Articles

Leave a Reply

Close
Close